বুধবার, অক্টোবর ১৬, ২০২৪
সোশ্যাল মিডিয়া

চাকরি ছেড়ে এখন সফল ফ্রিল্যান্সার রাসেল

লাইভ নারায়ণগঞ্জ: উত্তরা বিশ্ববিদ্যালয় অনার্স কমপ্লিট করার পর চাকরি করতেন গার্মেন্টস সেক্টরে পঞ্চগড়ের রাসেল আহমেদ (৩৫)। চাকরির পরাধীনতা থেকে বের হতেই যুকে ছিলেন ফ্রিল্যান্সিংএ। ২০১৬-১৭ সালের দিকে মোবাইলে ফ্রিল্যান্সিং এর বিষয় জানতে পারেন, এতে তার আরো বেশি আগ্রহ তৈরি হয়। আগ্রহ থেকে পাঁচ মাসের কোর্সে একটি প্রতিষ্ঠান থেকে ফিন্যান্সিং (ডিজিটাল মার্কেটিং) কোর্স কমপ্লিট করেন। এরপর প্রথম ৬০০ টাকা ইনকাম করেন।কিছুদিন পর বায়ারদের কাজ করে দিয়ে প্রতিমাসে প্রায় ১৭-১৮ হাজার টাকা ইনকাম করতেন। পরে চাকরি ছেড়ে দিয়ে সম্পূর্ণ সময় ফ্রিল্যান্সিং এ সময় দেন।এরপর আর পিছে ফিরে তাকাতে হয়নি। তার পরিবারের সম্পন্ন ভরণপোষণ তিনি নিজেই চালান। বর্তমানে তার মাসিক ইনকাম প্রায় এক লক্ষ টাকার উপরে। ছাত্র জীবন থেকেই টিউশনি করতেন। সেই থেকে এক বছর আগে কামরুল ইসলাম পাপ্পু ভাইয়ের সাথে কথা হয়। তারপর থেকেই এখন সোনারগাঁও আইটিতে ফ্রিল্যান্সিং শিখাচ্ছি।

শনিবার (১২ অক্টোবর) সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার, ভূইয়া প্লাজার দ্বিতীয় তলায় সোনারগাঁও আইটির অফিস কক্ষে এসব কথা বলেন। এ সময় সোনারগাঁও আইটি ডিজিটাল মার্কেটিং ব্যাচ-১ এর লেভেল ওয়ান পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। প্রথম স্থান অধিকার করেন রোহান আহমেদ, দ্বিতীয় স্থান অধিকার করেন সুমাইয়া সাথী, তৃতীয় স্থান অধিকার করেন দুজন মোঃ আরাফাত ও শায়লা আক্তার।

এ সময় উপস্থিত ছিলেন সোনারগাঁও জি, আর স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সদস্য কাজী সেলিম রেজা, হাসান খান উচ্চ বিদ্যালয় শিক্ষক ও সোনারগাঁও আইটির পরিচালক সদস্য সৈয়দ শাহরিয়ার, নুনেরটেক উচ্চ বিদ্যালয় এর শিক্ষক ও সোনারগাঁও প্রেসক্লাবের প্রচার সম্পাদক খাইরুল আলম, সোনারগাঁও আইটির পরিচালক সদস্য ও সোনারগাঁও প্রেসক্লাবের সদস্য কামরুল ইসলাম পাপ্পু,বাউশিয়া এম এ আজহার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো:জামির ইসলাম সহ সোনারগাঁ আইটির ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

RSS
Follow by Email