বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
জেলাজুড়েরূপগঞ্জ

গাজী টায়ার কারখানার এখনো বের হচ্ছে ধোঁয়া, করা যায়নি উদ্ধার কাজ

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জের গাজী টায়ার কারখানার ধ্বংসস্তূপ থেকে এখনো ধোঁয়া বের হচ্ছে। কারখানায় গত রবিবার রাতে এই ভয়াভব আগুন লাগলেও সেটা নিয়ন্ত্রনে আনতে সময় লাগে ২১ ঘন্টা। তবে গতকালও এখানে মাঝে মাঝে অল্প কিছু আগুন জ্বলে উঠতে দেখা গেছে। সব মিলিয়ে এখনো শুরু হয়নি তদন্ত কমিটির ‘সার্চ’ কার্যক্রম।

বুধবার (২৮ আগস্ট) বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কে রূপগঞ্জের রুপসী এলাকায় অবস্থিত গাজী টায়ার কারখানায় দেখা মেলে এমন চিত্র।

ধ্বংসস্তূপ দেখতে এখনো কিছুটা ভির জমাচ্ছেন উৎসুক জনতা। ভবনের প্রাচীর ঘেষে অপেক্ষার প্রহর গুনছে এই অগ্নিকান্ডে নিখোজ হওয়া স্বজনেরা। হাতে নিখোঁজ ব্যাক্তির ছবি নিয়ে তাকিয়ে আছে ভবনের দিকে। মৃত হোক বা জীবিত স্বজনকে একবার হলেও দেখতে আহাজারী তাদের।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, কিছু সময় পর পরই ধোয়া বের হয়। বিকেলে তদন্ত টিম এসছিলো কিন্তু তারা উদ্ধার কাজ শুরু করতে পারে নি। ফায়ার সার্ভিসের লোকেরা এখানে আছে। তারা বলেছে সম্পূর্নরূপে আগুন না নিভলে ভিতরে সার্চ করতে পারবে না বলে জানয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফখর উদ্দিন আহমেদ বলেন, সেখানে একটু একটু আগুন আছে। সর্ম্পনূ রূপে আগুন এখনো নিভেনি। আমাদের লোক আছে সেখানে, পুরোপুরি কাজ শেষ না হওয়া পর্যন্ত তারা থাকবে।

প্রসঙ্গত, ২৪ আগস্ট রাতে আগুন লাগে কারখানায়। আগুন নিয়ন্ত্রনে আনতে কাজ করেছে ডেমরা, কাঁচপুর, আদমজী ইপিজেড ও কাঞ্চন ফায়ার স্টেশনসহ ১২টি ইউনিট। অগ্নিকান্ডে এখন পর্যন্ত ১৪জনকে উদ্ধার করা হয়েছে। তবে প্রায় ১৭৬ জন ব্যক্তি নিখোঁজ রয়েছে বলে স্বজনরা দাবি করেছেন।

RSS
Follow by Email