মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led04অর্থনীতিজেলাজুড়েরূপগঞ্জ

গাজী টায়ার্স কারখানায় কেন আগুন লাগলো অনুসন্ধান করছে পুলিশ

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে গাজী টায়ার কারখানায় আগুনের সূত্রপাত অনুসন্ধানে কাজ করছে তদন্ত কমিটি। এরই মধ্যে ‘লুটপাট এবং আগুন দিয়ে ছয়তলা ভবন পুড়িয়ে দেয়ায় কারা জড়িত’ এ নিয়ে গণমাধ্যমে তথ্য সহকারে সংবাদ প্রচারিত হচ্ছে। তবে সঠিক প্রমাণ না পাওয়া পর্যন্ত আগুনের সূত্রপাত সম্পর্কে কিছু বলা যাচ্ছে না বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (২ সেপ্টেম্বর) জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা এ তথ্য জানান।

তিনি লাইভ নারায়ণগঞ্জকে জানান, কারখানাটিতে কিভাবে আগুন লেগেছে এবং এর পেছনে কারও ইন্ধন ছিল কি সে বিষয়ে জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটি কাজ করছে। কমিটিতে জেলা পুলিশের একজন প্রতিনিধিও আছেন। আগুনের সূত্রপাত নিয়ে থানা পুলিশসহ জেলা পুলিশের গোয়েন্দা সংস্থাগুলো বিভিন্ন পর্যায়ে তথ্য সংগ্রহ ও অনুসন্ধান করছে।

তিনি আরও বলেন, রবিবার আগুনে পোড়া ভবনের ভেতর থেকে স্বজনদের উদ্ধার করা মাথার খুলি ও পোড়া হাঁড়গুলো সংরক্ষণ করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এ হাঁড়-খুলি মানুষ বা কোন প্রাণীর কি না তা নিরীক্ষণ করে দেখা হবে। সেই সাথে পরীক্ষণের মাধ্যমে হাঁড়ের সাথে নিখোঁজদের কারও সঙ্গে মিল পাওয়া গেলে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আমির খসরু গণমাধ্যমকে জানিয়েছেন, এ ঘটনায় মালিকপক্ষের সঙ্গে কারও অভ্যন্তরীণ, রাজনৈতিক, ব্যবসায়িক, জমি সংক্রান্ত বা আধিপত্য বিস্তার নিয়ে কোন ধরনের বিরোধ ছিল কিনা তা অনুসন্ধান করা হচ্ছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সব কিছু বিশ্লেষণ করে অচিরেই এ ঘটনার রহস্য উদঘাটন করা হবে। সে অনুযায়ী পরবর্তীতে জড়িতদের শনাক্ত করে তাদের আইনের আওতায় আনা হবে।

RSS
Follow by Email