রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Led03জেলাজুড়েবন্দররাজনীতি

কোটার নামে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে: খোকন সাহা

লাইভ নারায়নগঞ্জ: মাহনগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা বলেছেন, গতকাল গভীর রাতে কোটা আন্দোলনের নামে টিএসসির মোড়ে একদল জড় হয়েছিল। ওরা সচিবালয়ে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে ভাঙচুর করতে চেয়েছিল। একটি স্বার্থান্বেষী মহল, বিএনপি-জামায়াত যারা এ সরকারের উন্নয়নকে ব্যাঘাত করে তারা ঐক্যবদ্ধভাবে সেখানে জড় হয়েছিল। ষড়যন্ত্র করে তারা বেআইনী কর্মসূচী করতে চেয়েছিল, যা দেশ ও জাতির জন্য ক্ষতিকর। আমাদের দলের ত্যাগী নেতাদের পরামর্শে হাজার হাজার নেতাকর্মী গভীর রাতে টিএসসির মোড়ে উপস্থিত হয় ষড়যন্ত্রকারীদের প্রতিরোধ করার উদ্দেশ্যে। নারায়ণগঞ্জ থেকে আমাদের নেতাকর্মী পাঠিয়েছিলাম। শেখ হাসিনা বেঁচে থাকতে এ দেশে কোটা প্রথার নামে কোন বিশৃঙ্খলা চলবে না।

সোমবার (১৫ জুলাই) বিকেল সাড়ে ৩টায় উত্তর লক্ষণখোলা সরাকরী প্রাথমিক বিদ্যালয়ে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। ২৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. ইউসুফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম হুমায়ুন কবিরের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মাহনগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. নুরুল ইসলাম চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নুর হোসেন।

আরও উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি শেখ হায়দার আলী পুতুল, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবীব ও জি এম আরমান, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহমুদা বেগম মালা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির মৃধা, প্রচার সম্পাদক এড. হাবিব আল মুজাহিদ পলু, নারায়ণগঞ্জ মহানগর তাঁতি লীগের আহবায়ক চৌধুরী এইচ এম ফারুক সাহেদ, আওয়ামী লীগ নেতা আবেদ হোসেন, তাঁতী লীগের মাসুদুর রহমান, মুকুল হোসেন রাসেল সহ আরও অনেকে।

প্রধান বক্তা হিসেবে আলোচনা সভায় খোকন সাহা আওয়ামী লীগের ৭৫ বছরের গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরেন। তিনি বলেন, ৭৫ বছর ধরে আওয়ামী লীগ নামে একটি রাজনৈতিক দল টিকে আছে। এ দলের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ আওয়ামী লীগকে সর্বপ্রথম ক্ষমতায় এনেছিলেন। উনি সোনার বাংলা গড়ে তুলতে চেয়েছিলেন। কিন্তু ১৯৭৫ এর খুনিরা উনার স্বপ্ন বাস্তবায়ন হতে দেয় নাই। ‘৭৫ এর পর আওয়ামী লীগ ভগ্ন অবস্থায় ছিল। ১৯৮১ সালে ঝড়-বৃষ্টির দিনে বাঙালিদের জীবনে শান্তি আনতে জননেত্রী শেখ হাসিনা আসেন জীবনের ঝুকি নিয়ে। উনি এসেই বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য আমি এসেছি। শেখ হাসিনা ‘৯৬ থেকে ২০০১, ২০০৮ সাল থেকে এ পর্যন্ত ক্ষমতায় আছেন। দেশে যত উন্নয়ন দৃশ্যমান সব কিছু সম্ভব হয়েছে নেত্রী শেখ হাসিনার জন্য। শেখ হাসিনার জন্য দোয়া করবেন। দোয়া করবেন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতাদের জন্য। দোয়া করবেন বাংলাদেশের মানুষদের জন্য।

খোকন সাহা বলেন, দীর্ঘ দিন এ অঞ্চলে দল থেকে কোন সম্মেলন হয় নাই। প্রায় ২৮ বছর পর আমরা বুকে সাহস নিয়ে সম্মেলন করেছি। দলীয় শৃঙ্খলা মেনে যোগ্য ব্যক্তিদের বাছাই করে দলীয় সিদ্ধান্তে কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এ অঞ্চলে ২-১ জন ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয় নাই। তারা কোন বিদ্রোহ করেন নাই। তাদেরকে আমরা থানা কমিটিতে মূল্যায়ন করবো।

তিনি বলেন, বাংলাদেশের রাষ্ট্রপতি বলেছেন, বিশৃঙ্খলা করে অন্দোলন বাস্তবায়ন হবে না। কোটা আন্দোলনের নামে ভাঙচুর বরদাশ্ত করা যাবে না। কোটা নিয়ে আমি কোন মন্তব্য করবো না। মহামান্য উচ্চ আদালতে এ বিষয় এখন পেন্ডিং এ আছে। তবে আমি বলবো, কোটার নামে বিশৃঙ্খলা করলে জনগণ প্রতিহত করবে। যারা এসব করার চেষ্টা চালাচ্ছে তাদের হুশিয়ারী দিতে চাই। আমাদের নেতা শামীম ওসমান চিকিৎসার জন্য দেশের বাইরে আছেন। ভাববেন না নারায়ণগঞ্জে বিশৃঙ্খলা করে পার পেয়ে যাবেন। কেউ অপকর্ম করার চেষ্টা করলে দাঁত ভাঙা জবাব দেব।

RSS
Follow by Email