শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
Led04সদর

কুমুদিনি কলোনি থেকে উচ্ছেদকৃত পরিবারের সদস্যদের মানববন্ধন

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরে নবাব সিরাজদৌলা রোড এলাকায় কুমুদিনি ওয়েলফেয়ার ট্রাস্টের কলোনি থেকে উচ্ছেদ করা শ্রমিকদের পুনর্বাসনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন ভূমিহীন অসহায় পরিবারের সদস্যারা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন ভূমিহীন তিন শতাধিক পরিবার।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা দাবি করেন, নবাব সিরাজদৌলা রোডে কুমুদিনি ট্রাস্টের দুইটি কলোনিতে ৭০০ বিহারি শ্রমিক পরিবার দীর্ঘ দেড়শ বছর ধরে বসবাস করে আসছেন। কুমুদিনি কর্তৃপক্ষ সেখানে ক্যান্সার ইন্সটিটিউট হাসপাতাল নির্মাণের জন্য ২০২১ সালে দুইটি কলোনি থেকে এই ৭০০ পরিবারকে ছাত্রলীগের ক্যাডার বাহিনী দিয়ে জোরপূর্বক উচ্ছেদ করে দেয়।

তারা অভিযোগ করেন, উচ্ছেদের পর তাদের পুনর্বাসনের কথা থাকলেও গত তিন বছরে কুমুদিনি কর্তৃপক্ষ তা বাস্তবায়ন না করায় ভাসমান অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন হতদরিদ্র পরিবারগুলো। তাদের সন্তানদের লেখাপড়া বন্ধ হয়ে গেছে। হতাশায় ডুবে আছেন অনেকে।

এ অবস্থায় ভূমিহীন এ পরিবারগুলোকে অবিলম্বে পুনর্বাসনের ব্যবস্থা করতে সেনাবাহিনী ও অন্তর্বর্তীকালীন সরকারের সহযোগিতা কামনা করছেন তারা। অন্যথায় আরও বৃহৎ আন্দোলন কর্মসূচি পালনের হুঁশিয়ারি দেন ভূমিহীন পরিবারগুলোর সদস্যরা।

RSS
Follow by Email