মঙ্গলবার, অক্টোবর ৮, ২০২৪
Led05ফতুল্লা

কুতুবপুরকে সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্ত করতে নাগরিক কমিটির স্মারকলিপি

# আইভী উদ্যোগ নিলেও গডফাদার শামীম ওসমানের বাঁধায় বঞ্চিত হয়েছি: কাদির

লাইভ নারায়ণগঞ্জ: কুতুবপুর ইউনিয়নকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্ত করার দাবিতে সিটি কর্পোরেশনের প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ১১টায় কুতুবপুর ইউনিয়ন নাগরিক কমিটির নেতৃবৃন্দ ওই স্মারকলিপি প্রদান করে। এ সময় প্রশাসকের পক্ষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন সচিব (উপ-সচিব) মো. নূর কুতুবুল আলম স্মারকলিপি গ্রহন করেন।

এ সময় উপস্থিত ছিলেন কুতুবপুর ইউনিয়ন নাগরিক কমিটির আহ্বায়ক হাজী নুরুল হক জমাদ্দার, সদস্য সচিব বাসদ নেতা এস এম কাদির, প্রগতি ছাত্র ও যুব সংসদের সদস্য সচিব মনির হোসেন প্রমুখ।

স্মারকলিপি প্রদানের পূর্বে নেতৃবৃন্দ বলেন, ফতুল্লা থানার কুতুবপুর ইউনিয়নে জনসংখ্যা প্রায় ৫ লক্ষ এবং ভোটার সংখ্যা ১ লক্ষ ৯০ হাজার। এখানে সড়ক পথ রেলপথ ও নৌপথ চালু রয়েছে। এই এলাকায় চাষাবাদের জন্য পাকিস্তান সরকার এক সময় ইরিগেশন প্রজেক্ট চালু করে, যা ডিএনডি প্রকল্প নামে পরিচিত। ঢাকার পাশর্^বর্তী এলাকা হওয়ায় কালের আবর্তে এখানে লক্ষ লক্ষ মানুষের বসতি গড়ে ওঠে। এখানে বহুতল ভবন, স্কুল, কলেজ, মাদ্রাাসা, বিশ^বিদ্যালয়, সরকারী আধা সরকারী অফিস আদালতসহ বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে উঠেছে। দেশের শীর্ষ গার্মেন্টস সেক্টর ও বিভিন্ন ভারি শিল্প কলকারখানা রয়েছে। প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ এখানে যাতায়াত করে। সুপেয় খাবার পানি ও ময়লা আবর্জনা অব্যবস্থাপনার কারনে পরিবেশ দুষন ও মশাবাহিত রোগ বালাই বৃদ্ধি পাচ্ছে যা জনস্বাস্থ্যের জন্য হুমকি স্বরূপ। অপরিকল্পিতভাবে বহুতল ভবন নির্মান ও উন্নত ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারনে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা তৈরী হয় এবং বৃষ্টি বন্ধ হওয়ার পরও জমে থাকা পানি সরার কোন রাস্তা নেই। বর্তমানে এখানে ১% চাষাবাদের কোন জমি নেই। পৌরসভা আইন ও বিধিমালা অনুযায়ী কুতুবপুর ইউনিয়ন পরিষদ বহু আগেই অন্তর্ভুক্ত হওয়ার কথা।

কুতুবপুর ইউনিয়ন নাগরিক কমিটির সদস্য সচিব বাসদ নেতা এস এম কাদির বলেন, এতদিন আমরা একটি দানবীর শক্তির কাছে জিম্মি ছিলাম। গত ৫ আগস্ট ছাত্র শ্রমিক জনতার গণঅভ্যুত্থানে আমরা একটি নতুন অন্তবর্তীকালীন সরকার ব্যবস্থা পেয়েছি। আমরা আশা করি জনগনের কাঙ্খিত আশা আকাঙ্খা ধারন করে রাষ্ট্র পরিচালনা করবেন। কুতুবপুরবাসীর প্রাণের দাবি কুতুবপুর ইউনিয়নকে সিটি কর্পোরেশনে অর্ন্তভুক্ত করা। কিন্তু নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী তিনি উদ্যোগ গ্রহন করলেও নারায়ণগঞ্জের একটি অপশক্তি গডফাদার শামীম ওসমানের বাঁধার কারনে আমরা সেটা থেকে বঞ্চিত হয়েছি। এখন সময় হয়েছে রুখে দাড়ানো অপশক্তির বিরুদ্ধে। দলমত নির্বিশেষ সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কুতুবপুর ইউনিয়নকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্ত করার আন্দোলনকে জোরদার করতে হবে।

RSS
Follow by Email