মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led05আদালতজেলাজুড়েফতুল্লা

কাশিপুরে আদালতের নিষেধাজ্ঞ অমান্য করে ভবন নির্মাণের অভিযোগ

লাইভ নারায়ণগঞ্জ: আদালতের নিষেধাজ্ঞ অমান্য করে ভবন নির্মাণ করার অভিযোগ উঠেছে মমিনুল ইসলাম নামে এক ব্যাক্তির বিরুদ্ধে। শুক্রবার (২ আগস্ট) সদর উপজেলার ফতুল্লা থানার কাশিপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড’র পূর্ব আমবাগান বাংলা বাজার এলাকায়, মোসাদ্দেক ডাক্তারের গলিতে ১৩নাম্বার বাড়িতে ওই ঘটনা ঘটে।

এর আগে, গত ৩১ জুলাই জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সিনিয়র সহকারী জজ মোহসিনা ইসলামের আদালতে ভবন নির্মাণে নিষেধাজ্ঞা জারি করেন।

আদালতের রায়ে উল্লেখ করা হয়, গত ২৮জুলাই বাদী পক্ষ মো. শরিফুল ইসলাম এক দরখাস্ত দ্বারা নথি উপস্থাপনের প্রার্থনা করিয়াছে। প্রার্থণা মঞ্জুর করা হইল। বাদী পক্ষ হলফনামাসহ দেঃ কাঃ বিঃ আইনের আদেশ ৩৯ বিধি ০৭ তৎসহ ১৫১ ধারারবিধান মতে এক দরখাস্ত দ্বারা নালিশা ভূমির বর্তমান বাস্তব অবস্থা নির্নয়ের নিমিত্তে স্থানীয় পরিদর্শনের জন্য এডভোকেট কমিশনার নিয়োগ ও অপর দেঃ কাঃ বিঃ আইনের ৩৯ বিধি ০১ তৎসহ ১৫১ ধারার বিধান মতে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ দানের প্রার্থনা করিয়াছে। অপর পক্ষ জোর আপত্তি সহ Seen (দেখা) করিয়াছে। নথি শুনানীর জন্য পেশ করা হইল। শুনীলাম। কমিশনার নিয়োগের দরখাস্ত নথিভূক্ত রাখা হইল। ইতিমধ্যে অস্থায়ী নিষেধাজ্ঞার দরখাস্ত শুনানী অন্তে আদেশ না হওয়া পর্যন্ত নালিশী ভূমি সম্পর্কে উভয় পক্ষকে স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেওয়া হল। সত্বর তলবানা দাখিল করা হউক।

RSS
Follow by Email