মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪
Led02অর্থনীতি

কালিরবাজার-দ্বিগুবাবুর বাজারে পাঁচ প্রতিষ্ঠানের জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: নগরীর কালিরবাজার ও দিগুবাবুর বাজারে অভিযান পরিচালনা করেছে জেলার বিশেষ টাস্কফোর্স। সোমবার (২১ অক্টোবর) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলগমগীর হুসাইনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে ডিম বিক্রয় করা ও ক্রয় ভাউচার সংরক্ষণ না করার দায়ে ৫ টি প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় কালিবাজারের ‘তিন কন্যা ডিমের আড়তকে’ ১০,০০০ টাকা ও “নারায়ণগঞ্জ প্রোটিন হাউজকে” ৫,০০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও দিগুবাবুর বাজারে বিএসটিআইয়ের লাইসেন্স বিহীন ও অপরিচ্ছন্ন কারণে ‘আলেকজেন্ডার বেকারীকে’ ৫০,০০০ টাকা, পণ্যের মূল্য তালিকা না থাকায় ‘আফরিন ষ্টোরকে’ ৫,০০০ টাকা এবং ‘তাইজুদ্দিন মোল্লা এন্ড সন্স ষ্টোর’কে ৫,০০০ টাকা জরিমানা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিশেষ টাস্ক ফোর্স কমিটির সদস্য সচিব জনাব মো সেলিমুজ্জামান, সহকারী পরিচালক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার প্রতিনিধি জনাব ডা. আল মাহমুদ হাছান, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা প্রতিনিধি মোঃ ছালাউদ্দিন ভূইয়া, জেলা কৃষি বিপণন কর্মকর্তা জনাব ইবনুল ইসলাম এবং জেলা পুলিশ লাইনের একটি টিম।

RSS
Follow by Email