শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
জেলাজুড়েসদর

কনস্টেবল থেকে ডিআইজি পর্যন্ত নারীরা প্রতিনিধিত্ব করেন: এসপি রাসেল

লাইভ নারায়ণগঞ্জ: জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, আপনারা জানেন যে আমাদের বাংলাদেশ পুলিশেরাও নারীরা ও পিছিয়ে নেই ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির পিতা সর্বকালের সর্ব অধিনায়ক মহান স্বাধীনতার স্থপতি আমাদের বঙ্গবন্ধুর হাত ধরে নারী কনস্টেবল নিয়োগ শুরু হয়েছিল। সেই ধারাবাহিকতা ভাবে বাংলাদেশ পুলিশে এখন বিভিন্ন টায়ারে কনস্টেবল থেকে শুরু করে ডিআইজি পর্যন্ত কিন্তু আমাদের নারী প্রতিনিধিত্বকারীরা আছেন।

শুক্রবার (৮ মার্চ) বিকেলে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রযুক্তির কল্যাণে নারীর ক্ষমতায়ন ল্যাপটপ বিতরণ অনুষ্ঠান। এসময় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন এসপি রাসেল।

অনুষ্ঠানে তিনি আরও বলেন, আপনারা প্রায় সময় দেখবেন ট্রাফিক পুলিশ ও নারীরা খুব চমৎকার ভাবে কাজ করে যাচ্ছে। আমাদের সবচাইতে যে গুরুত্বপূর্ণ ৯৯৯ ডিজিটাল সার্ভিসটিতে আমাদের নারী কনস্টেবল থেকে শুরু করে আমাদের অতিরিক্ত পুলিশ সুপার পর্যন্ত কাজ করে। আজ দেশে এগিয়ে যাচ্ছে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ যে রূপকল্প সেটা বাস্তবায়নের জন্য। আজকে নারীদের হাতকে শক্তিশালী করার জন্যই আজকে এত সুন্দর প্রজেক্ট এর মাধ্যমে ২৬৫ নারীকে প্রশিক্ষণ দান করা হয়েছে।

জেলা পুলিশ সুপার বলেন, আমি বিশ্বাস করি বাংলাদেশ যে ডিজিটাল প্লাটফর্মে যে আন্তর্জাতিকভাবে আন্তর্জাতিক মহলে যে বাংলাদেশের যে প্রবেশ এবং বাংলাদেশ যে কাজ করে যাচ্ছে। আজকে আমাদের গর্বের জায়গাটা হচ্ছে, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা নিজেরাই কিন্তু একটি স্যাটেলাইটের আবিষ্কারক। বাংলাদেশও বিশ্বের আবিষ্কার ক্লাবের অন্তর্ভুক্ত। বাংলাদেশের স্যাটেলাইটের সুবিধামতে আমরা তথ্য পেয়েছি যে, আমাদের দেশে মোবাইল ফোন নেটওয়ার্কিং বা মোবাইল ফোন ইউজারের সংখ্যা প্রায় ১০ কোটির উপরে। ইন্টারনেট ব্যবহারকারী ২ কোটির অধিক এখন। এই সংখ্যা আরও বাড়ছে দিন দিন। যাদের পরিবারের কেউ বিদেশ থাক তারা বুঝবেন, আগে বিদেশে ফোন দিয়ে কথা বলা যেতো না, হ্যালো হ্যালো করেই ফোন কেটে যেত। এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব সহজেই কথা বলা যায়। আমাদের অগ্রযাত্রার একদম বাস্তবফল আমরা এখন পাচ্ছি। আমি প্রত্যাশা রাখি এই নারীরা আমাদের ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করতে গুরুত্ব পূর্ণভূমিকা পালন করবে ।

এসময় অনুষ্ঠানে জেলা প্রশাসক মাহমুদুল হকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বিশেষ অতিথি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, জেলা পরিষদের চেয়াম্যান চন্দনশীল, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন প্রমূখ।

RSS
Follow by Email