সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪
Led04জেলাজুড়েরাজনীতিসদর

কথায় কথায় খেলার আহবান করে নিজেই মাঠ ছেড়ে পালিয়েছে: কমরেড টিপু

লাইভ নারায়ণগঞ্জ:‘খুনিদের সাম্রাজ্য আজ ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। সারাদেশে ভয়ের রাজত্ব প্রতিষ্ঠা করে যারা কথায় কথায় ‘খেলার’ আহবান করতেন, ফাইনাল খেলার দিন তারাই ভিটেমাটি ত্যাগ করে মাঠ ছেড়ে পালিয়ে গিয়েছেন। গায়েবী মামলা করে নিরীহ মানুষকে গণগ্রেফতার করে অবর্ণনীয় নির্যাতনসহ হত্যা, খুন, গুম করে তারা যে ভয়ের রাজত্ব প্রতিষ্ঠা করেছিল ছাত্র জনতার অভ্যুত্থান সেই রাজত্বকে তছনছ করে দিয়েছে। সারা বিশ্বের জুলুমবাজ স্বৈরশাসকদের জন্য এই ঘটনা একটি দৃষ্টান্ত হিসেবে কাজ করবে।’

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এক সমাবেশে এ কথা বলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য কমরেড আবু হাসান টিপু।

তিনি বলেন, সরকারের ছত্রছায়ায় ছাত্রদেরকে দিয়ে নতুন রাজনৈতিক দল গঠন প্রক্রিয়া নিশ্চয়ই অন্তর্বর্তীকালীন সরকারকে আগামী দিনে বিতর্কিত করে তুলতে পারে। সুতরাং ছাত্র শ্রমিক জনতার অভ্যুত্থানের আকাঙ্ক্ষার প্রতি সম্মান দেখিয়ে স্বল্প সময়ের মধ্যে একটি অবাধ সুষ্ঠু গণতান্ত্রিক নির্বাচনের জন্য রাষ্ট্রের যতটুকু এবং যা যা সংস্কার করা দরকার অগ্রাধিকার ভিত্তিতে সেই সকল সংস্কার মূলক কাজগুলো দ্রুত সম্পন্ন করে অন্তর্বর্তীকালীন সরকারকে দৃষ্টান্ত সৃষ্টি করা উচিত। অন্যথায় এদেরকেও জনতার কাঠগড়ায় দাঁড়াতে হতে পারে।

নারায়ণগঞ্জ জেলা গণতন্ত্র মঞ্চের উদ্যোগে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা সভাপতি মাহমুদ হোসেনের সভাপতিত্বে প্রেসক্লাবের সামনে সমাবেশটি অনুষ্ঠিত হয়।

সমাবেশে অঞ্জন দাস বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের ধীরগতি ইতোমধ্যেই জনগণের মধ্যে আলোচনার বিষয় বস্তুতে পরিণত হয়েছে। পতিত সরকারের অনুসারীরা আজ দেশজুড়ে নতুন করে হত্যা খুনসহ বিভিন্ন নৈরাজ্যিক পরিস্থিতি তৈরি করে চলছে। তিনি এ ব্যাপারে সরকার সহ জনগণকে সতর্ক থাকার আহ্বান করেন।

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির নারায়ণগঞ্জ মহানগর কমিটির সভাপতি জননেতা মোতালেব মাস্টার, নারীনেত্রী তাবাসসুম, সৌরভ সেন, আকবর হোসেন প্রমুখ প্রমুখ।

RSS
Follow by Email