মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led04রাজনীতিসিদ্ধিরগঞ্জ

ওসমান পরিবারে দুই সন্তান কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছে: গিয়াসউদ্দিন

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেছেন, ওসমান পরিবারে দুই সন্তান কোনো রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তাদের ব্যানার টানানো হতো। যে ব্যানারে তাদের ছবি এমনভাবে দেওয়া হতো যে মানুষ দেখলেই তাদের ভয় পেতো। ফতুল্লা সিদ্ধিরগঞ্জে এমন কোন কারখানা নাই যেখানে তারা চাঁদাবাজি করে নাই। বিভিন্ন কারখানায় প্রভাব, ডিশ ব্যবসা ও ইন্টারনেট ব্যবসা নিয়ন্ত্রণই ছিল তাদের প্রধান কাজ। এভাবে অবৈধভাবে কোটি কোটি টাকা উপার্জন করে তারা বিদেশে পাচার করেছেন।

ছাত্র জনতার উপর গুলি চালিয়ে হত্যার দায়ে শেখ হাসিনাসহ তার দোসরদের বিচারের দাবিতে বৃহস্পতিবার (১৫ আগস্ট) সিদ্ধিরগঞ্জে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালনকালে তিনি এইসব কথা বলেন।

গিয়াসউদ্দিন বলেন, এই শামীম ওসমানের সন্তানরাও হাজার হাজার কোটি টাকা পাচার করেছেন। এই অর্থপাচারকারীদের ছাড় দেওয়া যাবে না। শামীম ওসমান ‘খেলা হবে, খেলা হবে’ বলে অনেক হুঙ্কার দিয়েছিলেন। অথচ আজ তিনি পলাতক। সেদিন বোরকা পরে সে পালিয়ে গেছে। ওয়ান ইলেভেনের সময় আমরা যখন আইনের কাছে আত্মসমার্পন করেছিলাম, তখনও তিনি বোরকা পরে বাংলাদেশ থেকে পালিয়ে যান। পরে দেশে ফিরে পুনরায় সন্ত্রাসী কার্যক্রম শুরু করেন।

নারায়ণগঞ্জের বিভিন্ন হত্যার বিচারের দাবি জানিয়ে গিয়াসউদ্দিন বলেন, নারায়ণগঞ্জে ত্বকী হত্যাকান্ডসহ অনেক হত্যাকান্ড হয়েছে, যার আজও বিচার হয় নাই। এই সন্ত্রাসীরা এগুলো করেছে। আমি বর্তমান সরকারের কাছে বলতে চাই, নারায়ণগঞ্জে যতগুলো হত্যাকান্ড হয়েছে সেগুলোর তদন্ত করে আপনারা ন্যায় বিচার করুন। আমরা আইনকে হাতে তুলে নিতে চাই না। আমরা কাউকে খুনি বলতে চাই না। এই স্বৈরাচার সরকার যখন ক্ষমতায় ছিলো, তখনই তদন্ত হয়েছে। তখনই চার্জশীট তৈরি হয়েছে। আমরা তা প্রকাশ করতে বলি আজকে। সেই সরকারের সময় যেই তদন্ত হয়েছে, সেই রিপোর্টের মাধ্যমে আমরা বিচার চাই। আমরা নতুন দাবি দেই না, কাউকে আমরা অভিযুক্ত করতে চাই না। তাদের সরকার যাদের অভিযুক্ত পেয়েছে, তাদের বিরুদ্ধে আজ আমরা বিচার চাই।

এসময় সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি মাজেদুল ইসলাম, এনসিসি ২নং ওয়ার্ড কাউন্সিলর ও সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক সাগর প্রধানসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

RSS
Follow by Email