মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

ওরা পর্দার অন্তরালে গিয়েও আবারো সন্ত্রাসী কর্মকান্ড করতে পারে: খোকন সাহা

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা বলেন, আমাদের নেত্রী মানবতার মা শেখ হাসিনা বেঁচে থাকতে এদেশের মাটিতে জঙ্গিবাদী মৌলবাদী শক্তির ঠাই হবে না। ওদের প্রতিহত করার জন্য এলাকায় এলাকায় প্রতিরোধ গড়ে তুলতে হবে। যে কোন পরিস্থিতিতে ওদের মোকাবেলা করার জন্য দলের পক্ষ থেকে নেতা-কর্মীদের নির্দেশ দেন। শোক দিবস উপলক্ষে আমাদের মনে রাখতে হবে বঙ্গবন্ধু জাতি কে অনেক কিছু দিয়ে গেছেন, আমাদের নেত্রী শেখ হাসিনা জাতির সার্বিক উন্নয়নের জন্য অনেক কিছু করেছেন, এই শোক দিবস উপলক্ষে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমি আপনাদের কাছে অনুরোধ রাখলাম।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুর ২টায় শহরের ২নং রেল গেইট এলাকায় অবস্থিত কার্যালয়ে আগস্ট মাস উপলক্ষে এক শোক সভার আয়োজন করে মহানগর আওয়ামী লীগ। সভায় এ কথা বলেন সংগঠনের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা।

এসময় তিনি আরও বলেন, আমরা রাজনীতি করি ত্যাগের জন্য ভোগের জন্য নয় এটা সকলকে মনে রাখতে হবে। গত দশ দিনে সন্ত্রাসী কর্মকাণ্ডে জামাত বিএনপি শিবিরের বিরুদ্ধে যারা রুখে দাঁড়িয়ে ছিলেন তাদের উদ্দেশ্য বলি, দল আপনাদের কথা কখনো ভুলবেনা। যারা শহীদ হয়েছেন আমি তাদের আত্মার শান্তি কামনা করি। যারা প্রতিরোধ করতে গিয়ে আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করি। জামাত শিবির নিষিদ্ধের খবর পেলে খুশি হওয়ার কোন কারন নাই, ওরা পর্দার অন্তরালে গিয়ে দেশের উন্নয়নকে ধংস করার কাজে লিপ্ত হবে, ওরা আবারো সন্ত্রাসী কর্মকান্ড করতে পারে। ওদের বিরুদ্ধে পাড়ায় মহল্লায় প্রতিরোধ গড়ে তুলতে হবে।

খোকন সাহা বলেন, আমাদের রাজনৈতিক ইচ্ছা ছিল বঙ্গবন্ধুর হত্যার বিচার করে ঘরে ফিরব। নেত্রী আমাদের কথা রেখেছেন। কিন্তু শেখ হাসিনা বলেছেন তোমাদের ছুটি হয়নি, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সহায়তা করতে হবে। প্রধানমন্ত্রী উন্নয়ন এখন দৃশ্যমান। এই উন্নয়নের লক্ষ কোটি টাকার ক্ষয়ক্ষতি করা হয়েছে। কিছু স্থানীয় পত্রিকা লেখা হয় যে আমাদের নেতাদের বেল নাই, নেতারা মাঠে নাই। তারা অনেকের প্রেসক্রিপশন নিয়ে নিউজ করেন। যেহেতু এতো নিউজ করেন তাহলে কারা কারা সেদিন মাঠে ছিল, এটা নিয়ে ও নিউজ কইরেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আগামি ১৫ দিন নিজ এলাকায় থাকবেন এবং বঙ্গবন্ধুর অনুষ্ঠান করবেন। প্রতি এলাকায় ওদের প্রতিরোধ করবেন। নেত্রীর উন্নয়নকে যতই বাধাগ্রস্থ করা হোক না কেন, নেত্রী থেমে থাকবেন না। সবাই আমাদের নেত্রীর জন্য দোয়া করবেন। তিনি দীর্ঘ আয়ু হলেই দেশেটি উন্নত রাষ্ট্র হিসেবে পরিণত হবে। কোটা আন্দোলন একটা সেকেন্ডের বিষয়। এই ছোট বিষয়টাকে নিয়ে আমাদের বাচ্চাদের বিপথে পরিচালিত করার চেষ্টা করা হয়েছে। আমরা জানি আমাদের বাচ্চারা ভাংচুর, জ্বালাপোড়া বা মানুষ হত্যা করেননি। ওই মৌলবাদী গোষ্ঠীর রাষ্ট্র ক্ষমতা দখল করতে চেয়েছিল বিভিন্নভাবে, যেটা এখনো করছে। আমি আমার নেতা কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি।

এসময় মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহ-সভাপতি শেখ হায়দার আলী পুতুল, সহ-সভাপতি এডভোকেট হান্নান আহমেদ দুলাল, রবিউল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবীব, জি এম আরমান, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহমুদা মালা, প্রচার সম্পাদক এডভোকেট হাবিব আল মুজাহিদ পলু, যুব ক্রিয়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির মৃধা, ১৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনিস আহমেদ, নারায়ণগঞ্জ মহানগর তাঁতীলীগের আহবায়ক চৌধুরী এইচ এম ফারুক সাহেদ,সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন। আরও উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের কার্যকারী কমিটির ৫৫ জন কর্মকর্তা ও সদস্য বৃন্দ, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের আওতাধীন ১১ থেকে ২৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের নবগঠিত কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক বৃন্দ, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের আওতাধীন সিদ্ধিরগঞ্জের ১ থেকে ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের প্রতিনিধি বৃন্দ।

সমাবেশ শেষে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহার নেতৃত্বে একটি শোক রেলি বের হয়। রেলিতে নেতা কর্মীরা ‘শেখ হাসিনা ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’, ‘আমরা আছি লাখো ভাই, শেখ হাসিনা ভয় নাই’ এই স্লোগানে রাজপথ মুখরিত করে। মিছিলটি নগরের বিভিন্ন এলাকা পদক্ষিণ শেষে স্হানীয় প্রেসক্লাব চত্বরে এসে এড. খোকন সাহা আজকের শোক দিবসের প্রথম দিনের কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন।

RSS
Follow by Email