মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসিদ্ধিরগঞ্জ

এটা স্বাভাবিক বন্যা না, ভারতীয় পানি আগ্রাসন: মাও ফেরদাউসুর রহমান

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান বলেন, ছাত্র-জনতার গণ আন্দোলনের মধ্য দিয়ে ভারতের তাবেদার পুতুল সরকার পতনের পর, প্রতিবেশী রাষ্ট্র পানির স্বাভাবিক প্রবাহ আটকে রেখে দেশের জনগণের দীর্ঘদিন যাবৎ পানি বঞ্চিত করে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে যাচ্ছে। এখন বর্ষা মৌসুমের অতিরিক্ত বৃষ্টিপাতের সময় ভারত তার আগ্রাসী অবৈধ সুইচ গেট গুলো খুলে দিয়েছে। এতে দেশের সীমান্তবর্তী জেলাগুলো যেমন ফেনী, কুমিল্লা, নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া, সুনামগঞ্জ সহ বিভিন্ন জেলার প্রায় ৩৫ লাখ মানুষকে পানি আগ্রাসন করে গৃহীন করে দিয়েছে। লক্ষ লক্ষ হেক্টর জমির ফসল নষ্ট করেছে, শত শত কিলোমিটার রাস্তা নষ্ট করেছে। অসংখ্য গবাদি পশু ও মানুষ বন্যার পানির সাথে ভেসে গিয়েছে। এটাকে স্বাভাবিক বন্যা বলা যায় না, এটা ভারতীয় পানি আগ্রাসন।

পাইনাদি মাদ্রাসায় সিদ্ধিরগঞ্জ হেফাজতে ইসলামীর এক পরিচিতি সভায় এ কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, এই ভারতীয় আগ্রাসন বাংলাদেশের জনগণ রুখে দিবে ইনশাআল্লাহ। বর্তমানের বন্যাকবলিত এলাকাগুলোতে মহানগর হেফাজত ইসলামী উদ্ধার ও ত্রাণ তৎপরতার পাশাপাশি পুণ্যবান প্রক্রিয়ায় সোচ্চার আছে এবং থাকবে ইনশাআল্লাহ।

পরিচিতি সভায় আরো উপস্থিত ছিলেন, মহানগরের সভাপতি মাওলানা কামাল উদ্দীন দায়েমী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর আহমাদুল্লাহ, মাওলানা জমির উদ্দিন ফারুকী, যুগ্ম সম্পাদক মাওলানা তাজুল ইসলাম আব্বাস সহ আরো অনেকে।

RSS
Follow by Email