বুধবার, অক্টোবর ২, ২০২৪
মতামত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নারায়ণগঞ্জ জেলার শিক্ষার্থীদের মেলবন্ধন

মো. হাসান: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নারায়ণগঞ্জ জেলা থেকে আগত শিক্ষার্থীদের দীর্ঘদিন ধরে অপেক্ষা ছিল, সবাই মিলে একদিন বসে চা আড্ডা দেওয়ার। কিন্তু নানা ব্যস্ততার মাঝে কবে একসাথে বসা যায় তা ছিল অনির্দিষ্ট। অবশেষে দীর্ঘ অপেক্ষার পর, সকলের সম্মতিক্রমে বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে কৃষ্ণচূড়া গাছের নিচে হলো সেই মেলবন্ধন, চা-আড্ডা আর আনন্দঘন মূহুর্ত।

বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকে সবার মনে আকাঙ্ক্ষা থাকে কবে নিজের অঞ্চলের সবার সাথে বসে গল্প করবো। সব অঞ্চলের শিক্ষার্থীদের রয়েছে নিজস্ব জেলা কল্যাণ সমিতি কিন্তু নারায়ণগঞ্জ ক্ষুদ্র জেলা হওয়াতে আর এই বিশ্ববিদ্যালয়ে ঐ অঞ্চলের শিক্ষার্থীদের উপস্থিত কম হওয়ায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ে নারায়ণগঞ্জ জেলা কল্যাণ সমিতি নেই। ঢাকা জেলা কল্যাণ সমিতি আছে কিন্তু তাদের কার্যক্রম থাকে খুব সীমিত, তাই বলে তো আর আমরা নিজের অঞ্চলের ভাইদের সাথে মেলবন্ধন তৈরি ও আড্ডা দেওয়া থেকে বঞ্চিত হতে পারি না।

সবশেষে আমাদের সিনিয়র ভাই লোক প্রশাসন বিভাগের শাকিল মীর, একটা সিদ্ধান্ত জানিয়ে দিলেন আজ বিকেলে ইসলামী বিশ্ববিদ্যালয়ে নারায়ণগঞ্জ জেলা থেকে আগত সকল শিক্ষার্থীরা একসাথে বসে চা আড্ডা দিব। যেই ভাবা সেই কাজ আমরা অধীর আগ্রহ নিয়ে চলে আসলাম যথাসময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পুকুর পাড়ে কৃষ্ণচূড়া গাছের নিচে। তারপর শুরু হলো পরিচয় পর্ব, সবার সাথে দীর্ঘক্ষণ গল্প করে চা আড্ডার মাধ্যমে সমাপ্ত হলো আমাদের নারায়ণগঞ্জ জেলার শিক্ষার্থীদের মেলবন্ধন ও আনন্দঘন মূহুর্ত। যাদের নাম না নিলেই নয়, কাউসার, মেহেদী, সাকিব, শফিউল্লাহ, রুমী, ইসরাত। তাদের অক্লান্ত চেষ্টার মাধ্যমে আমরা একত্রিত হই, আমাদের অঞ্চল থেকে আগত বর্তমানে এই বিশ্ববিদ্যালয়ে অর্ধশত শিক্ষার্থী অধ্যয়ন করছেন নানা বিভাগে। আমাদের ইচ্ছা আছে শিগ্রই ইসলামী বিশ্ববিদ্যালয় নারায়ণগঞ্জ জেলা কল্যাণ সমিতির আত্মপ্রকাশ করার।

লেখক- মো. হাছান
শিক্ষার্থী, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া
যোগাযোগ: ০১৯৫৯২৭৩২০৩

RSS
Follow by Email