মঙ্গলবার, অক্টোবর ৮, ২০২৪
Led04রাজনীতি

ইসরায়েলি হামলা ও গণহত্যা বন্ধের দাবিতে বামজোটের সমাবেশ ও মিছিল

লাইভ নারায়ণগঞ্জ: ফিলিস্তিনে ইসরায়েলি হামলা ও গণহত্যা বন্ধের দাবিতে সমাবেশ ও মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোটের নারায়ণগঞ্জ‘র নেতৃবৃন্দ। সোমবার (৭ অক্টোবর) বিকেল ৫টায় দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোটের নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক হাফিজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্য সচিব আবু নাঈম খান বিপ্লব, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলা কমিটির সদস্য দুলাল সাহা, বাসদ নেতা সেলিম মাহমুদ, সিপিবি জেলার নেতা ইকবাল হোসেন, সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ জাসদ নারায়ণগঞ্জ জেলার সভাপতি সোলায়মান দেওয়ান।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, মার্কিনসহ সাম্রাজ্যবাদী গোষ্ঠী মধ্যপ্রাচ্যে তাদের আধিপত্য স্থাপন ও তেল সম্পদের উপর কর্তৃত্ব প্রতিষ্ঠার জন্য ১৯৪৮ সালে স্বাধীন ফিলিস্তিন ভূমিতে ইসরায়েল নামক একটি কৃত্রিম রাষ্ট্র স্থাপন করে। সাম্রাজ্যবাদের মদদে ইসরায়েল রাষ্ট্রটি ক্রমাগত ফিলিস্তিনিদের হত্যা ও জায়গা দখল করে মহীরুহ হয়ে উঠেছে। বর্তমানে ফিলিস্তিন জনগণ নিজভূমে পরবাসী। ইতিমধ্যে ইসরায়েলের প্রধানমন্ত্রী জায়েনবাদী নেতানিয়াহু সরকার ৪৮ হাজার ফিলিস্তিনিকে হত্যা করে গাজা উপত্যকা ধ্বংস করে দিয়েছে। বর্তমানে ইসরায়েল লেবাননে গণহত্যা চালাচ্ছে।

নেতৃবৃন্দ আরও বলেন, বিশ্ব জনমতকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে ইঙ্গ-মার্কিন মদদে ইসরায়েল ফিলিস্তিন ও লেবাননে ক্রমাগত আক্রমণ পরিচালনা করছে। যুদ্ধবাজ ইসরায়েলকে থামানো দরকার। জায়নবাদী ইসরায়েলকে যুদ্ধ বন্ধে জাতিসংঘ কার্যকর ভূমিকা রাখতে পারছে না। যুদ্ধপরাধের দায়ে এই যুদ্ধবাজ ইসরায়েলকে আন্তর্জাতিক ট্রাইব্যুনালে বিচারের আওতায় আনতে হবে। জাতিসংঘ থেকে বহিষ্কার করতে হবে।

নেতৃবৃন্দ ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার জন্য জাতিসংঘ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি উদাত্ত আহ্বান জানান। ইসরায়েলের সাথে সকল সম্পর্ক ছিন্ন করা এবং লেবানন ও ফিলিস্তিনের সংগ্রামী জনগণের লড়াইকে সমর্থন করার জন্য বাংলাদেশ সরকারের প্রতিও উদাত্ত আহ্বান জানান।

RSS
Follow by Email