রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
Led03আড়াইহাজারজেলাজুড়ে

আড়াইহাজারে বাল্য বিবাহের চেষ্টায় মেয়ের বাবা-বরকে কারাদন্ড

লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজারে ১৪ বছরের এক নাবালিকাকে বিয়ে করতে গিয়ে কারাদন্ডে দন্ডিত হয়েছে বর। সেই সাথে অপ্রাপ্ত বয়সে মেয়েকে বিয়ে দাওয়ার অপরাধে মেয়ের বাবাকে কারাদন্ড প্রদান করা হয়েছে। আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার ইশতিয়াক আহমেদ এই সাজা প্রদান করেন। রবিবার (১৪ জুলাই) বিকাল ৪টায় উপজেলার উচিৎপুরা ইউনিয়নের জাঙ্গালিয়া মৌলভী বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, ১৪ বছরের পাত্রী জাঙ্গালিয়া মৌলভী বাড়ি আবুল কাশেমের (৪৮) মেয়ে। আবুল কাশেম স্থানীয় ইসলামের ছেলে। সে তার নাবালিকা মেয়ের বিয়ে ঠিক করে গোপনে বিয়ের সকল প্রস্তুতি সম্পন্ন করে আয়োজনও করেছিল। এর মধ্যে একই উপজেলার শিতারামকান্দির আব্দুল বারেকের ছেলে মাঈনুদ্দিন (২৫) পাত্রবেশে বরযাত্রী নিয়ে বিয়ে করতে আসেন। মাঈনুদ্দিনের পূর্বে বিয়ে হয়ে থাকলেও বিষয়টি সে গোপন করে নাবালিকাকে দ্বিতীয় বিয়ে করতে আসে। এদিকে এঘটনার খবর পৌছে যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদের কাছে। সে দ্রুত ঘটনাস্থলে ছুটে এসে ঘটনার সত্যতা পেয়ে তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত বসিয়ে মেয়ের বাবা আবুল কাশেম ও পাত্র মাঈনুদ্দিনের ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদ জানান, নাবালিকাকে সাবালিকা উপস্থাপন করে বিয়ের চেষ্টা দেয়ার সময় দ্রুত ঘটনাস্থলে পৌছে বিয়ে বন্ধ করা হয়েছে। এসময় মেয়ের বাবা ও বরকে প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। একই সাথে সাবালিকা না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেয়া হবেনা বলে পরিবার সেখানে জানিয়েছে।

RSS
Follow by Email