মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিশিক্ষাসদর

আমরা রাজনৈতিক দুর্যোগের অবসান চাই: মুনা

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ ছাত্র ফেডারেশনের সভাপতি ফারহানা মানিক মুনা বলেছেন, আমরা গত বৃহস্পতিবার থেকে বাংলাদেশ ছাত্র ফেডারেশন ক্যাম্পেইন করছি বর্নার্তদের জন্য। ইতোমধ্যে নারায়ণগঞ্জবাসীর সারায় আমরা ছাত্র ফেডারেশন কৃতজ্ঞ। আমরা কুমিল্লা, চাঁদপুর, ফেনি, খাগড়াছড়িতে আমরা ইতোমধ্যে ত্রাণ পাঠিয়েছি। আজকেও আমাদের একটি টিম কুমিল্লা যাত্রা পথে আছে। শুক্রবার আমরা মনহোরগঞ্জের দিকে যাত্রা করবো। আমাদের সহযোগীতা শুধুই খাদ্য সহযোগিতা নয়, বন্যার পানি নেমে যাওয়ার পর যখন মানুষ দুযোর্গ পার করবে। আমরা সেই পর্যন্ত মানুষের পাশে থাকবো। আমাদের শহীদ মিনারে ক্যাম্প করেছি, এছাড়া আমাদের আরও ৪টি অস্থায়ী ক্যাম্প আছে। বন্দর ঘাট, নবীগঞ্জ ঘাট, বরফকল ঘাট, শেখ রাসেল পার্কে অস্থায়ী ক্যাম্প আছে। এছাড়া তোলারাম কলেজ, মহিলা কলেজ, কদম রসূল কলেজ ও নারায়ণগঞ্জ কলেজকে ত্রাণ উত্তোলন কার্যক্রম চলছে। ছাত্ররা এখানে সহযোগীতা করছে।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে, বন্যার্তদের জন্য ত্রাণ উত্তোলন করার সময় এসব কথা বলেন তিনি।

মুনা বলেন, যদি কেউ সহযোগীতা করতে চান অর্থ, পোশাক, খাদ্য সামগ্রী কিংবা ওষধ দিয়ে সহযোগিতা করতে চান, তাহলে শহীদ মিনারে ক্যাম্পে চলে আসুন। যেহেতু আমরা বড় পরিসরে মানে পূর্ণবাসন পর্যন্ত কাজ করছি, এতে আমাদের অনেক ভলেন্টিয়ার প্রয়োজন আছে। ত্রাণ সংগ্রহ পাশাপশি বিভিন্ন কাজে দরকার আছে। ইতোমধ্যে যারা স্বেচ্ছাসেবক হিসেবে যোগ দিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। তবে আমাদের আরও ভলেন্টিয়ার দরকার আছে, ছাত্র সমাজ দুর্যোগ কালিন সময়ে সব সময় এগিয়ে এসেছে। আপনারা যারা ভলেন্টিয়ার হিসেবে কাজ করতে আগ্রহী, তারা আমাদের ক্যাম্পে এসে যোগাযোগ করুন।

তিনি আরও বলেন, প্রতি বছর বছর বন্যার নামে বাংলাদেশে একটি দুযোর্গ তৈরী হয়। বন্যা যখন বাংলাদেশে ভয়াবহ রূপ নেয়, তখন এর কারণ উদঘাটন করা উচিৎ যে, এটা কেনো হচ্ছে। আমাদের পার্শবর্তী দেশ নদী শাসনের এতো বেশী যে আমাদের এমন বন্যার পরিস্থিতির মর্ধে যেতে হয়। নতুন যে সরকার আসলো, এখন আমরা পুরাতন কোন কাঠামো ও পুরাতন কোন দুর্যোগের মধ্য দিয়ে যেতে চাই না। আমরা এই সকল দুর্যোগকে মোকালিলা করে, যত অমিমাংশিত চুক্তিকে মিমাংশিত করে, নদী শাসন বন্ধ, প্রতি বছরের পানি জুলুম বন্ধ করতে হবে, এবং বাংলাদেশের মানুষকে তার স্বাভাবিক জীবন যাপন করে দিতে হবে। আমরা এই রাজনৈতিক দুর্যোগের অবসান চাই।

RSS
Follow by Email