মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led03রাজনীতিসদর

আমরা না.ঞ্জকে অসাম্প্রদায়িক শহর হিসেবে গড়ে তুলতে চাই: এড. টিপু

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বলেছেন, আমরা সকল ধর্মের মানুষ একসাথে বসবাস করবো, একসাথে ব্যবসা করব, একসাথে প্রতিটি ধর্মীয় অনুষ্ঠান পালন করব। ৫ ই আগস্ট এর পূর্বে এই দেশ যেরকম ছিল আমরা সেরকম অবস্থায় ফিরে যেতে চাই না। হিন্দু ব্যবসায়ী ভাইয়েরা আপনারা কোন ভয় পাবেন না, নির্ভয়ে আপনারা ব্যবসা করবেন। যদি কেউ বিএনপির নাম ভাঙ্গিয়ে আপনাদের কাছে চাঁদাবাজি করতে চায়, আপনারা মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং আমাকে জানাবেন।

সোমবার (২৬ আগস্ট) সকাল ১০টায় সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মতিথি জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সম্প্রদায়ের উপর কোন আঘাত আসতে হলে, আমাদের বিএনপির উপর আগে আঘাত আসতে হবে। আমরা চাই নারায়ণগঞ্জকে একটি অসাম্প্রদায়িক শহর হিসেবে গড়ে তুলতে। এখানে আমরাই মুসলমান হিন্দু বৌদ্ধ খ্রিস্টান একসাথে বসবাস করবো। আমরা কারো প্রতি কারো হিংসাত্বক মনোভাব রাখবো না। হিন্দু নেতৃবৃন্দদের বলতে চাই, আপনাদের অনেকের বিভিন্ন মন্দিরের কমিটি নিয়ে আপনাদের মধ্যে কিছুটা বিরোধ আছে। সিনিয়র নেতাদের সাথে বসে এসব সমস্যা সমাধান করবেন। আপনারা একপক্ষ আরেক পক্ষকে কোনোভাবেই ব্যবহার করবেন না।

তিনি আরও বলেন, দেশনেত্রী খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমান বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চায়। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশকে রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করে গিয়েছিল। ওই ফেসিস্ট হাসিনার মত আমরা বাংলাদেশে কোন ধর্মীয় দাঙ্গা লাগাবো না। আপনারা হিন্দুরা পিছিয়ে থাকবেন না, ভয় পাবেন না; আমরা শহরে যেভাবে চলাফেরা করি আপনারাও সেভাবে চলাফেরা করবেন। আপনারা ভাববেন না আপনারা সংখ্যালঘু। সংখ্যালঘু বলতে কোন শব্দ নাই।

এতে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা শংকর কুমার দে’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিখন সরকার সিপনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান।

শোভাযাত্রার উদ্বোধন করেন নারায়ণগঞ্জ রামকৃষ্ণ মিশন ও আশ্রমের অধ্যক্ষ পরম পূজ্যপাদ স্বামী একনাথানন্দহী মহারাজ। বিশেষ অতিথি ছিলেন- এফবিসিসিআই এর পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী প্রবীর কুমার সাহা, পানাম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অমল পোদ্দার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি পরিতোষ কান্তি সাহা।

RSS
Follow by Email