বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led05আদালত

আদালতপাড়ায় কমছে না স্বজনদের আহাজারি

লাইভ নারায়ণগঞ্জ: চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার অভিযোগে বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মীরা পাশাপাশি কারাগারে যেতে হচ্ছে বেশ কিছু সাধারণ মানুষদেরও। এমনটাই অভিযোগ স্বজনদের।

বুধবার (৩১ জুলাই) সরেজমিন ঢাকার আদালত ঘুরে দেখা গেছে, সেখানে চলছে স্বজনদের আহাজারি। আদালতে একেকটি প্রিজন ভ্যান আসছে আর তাতে আপনজনের খোঁজে হুমড়ি খেয়ে পড়ছেন উদ্বিগ্ন স্বজনরা। তাদের কেউ ভাই, কেউ সন্তান, কেউ বাবা আর কেউ বা স্বামীর সন্ধানে ভোরের আলো না ফুটতেই এসেছেন আদালতে। গেল কয়েকদিনের ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে’ জড়িত সন্দেহে পুলিশ ও ডিবি পুলিশ তাদের স্বজনদের গ্রেফতার করেছে।

এমন ভাবেই স্বজনের আহাজারিতে প্রতিদিনই ভারী হয়ে উঠছে আদালতপাড়া। স্বজনদের এক নজর দেখতে এবং আইনি প্রক্রিয়ায় ছাড়িয়ে নিতে আদালতপাড়ায় চলছে স্বজনদের এই আহাজারি।

কোর্ট পুলিশ সুত্রে জানা গেছে, নাশকতায় জড়িত থাকার অভিযোগে আটক হওয়া ৬৫ জনকে বুধবার আদালতে উঠানো হয়েছে। এর মধ্যে অনেকের জামিন আবেদন করেছে পরিবারের সদস্যরা। তবে, জামিন হওয়ার কোন তথ্য পাওয়া যায়নি।

এদিকে, কোটা আন্দোলনে নারায়ণগঞ্জে সহিংসতার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও ১৬ জনকে আটক করেছে পুলিশ। এনিয়ে জেলায় আটকের সংখ্যা দাঁড়িয়েছে ৬০২ জন। এ যাবৎ নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় মোট ৩০টি মামলা দায়ের করা হয়েছে। নতুন করে কোন মামলা দায়ের করা হয়নি। বুধবার (৩১ জুলাই) দুপুরে লাইভ নারায়ণগঞ্জকে তথ্যটি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশের পুলিশ পরিদর্শক (ডিআইও-১) মোঃ কামরুল ইসলাম মিঞা।

RSS
Follow by Email