বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led04অর্থনীতিজেলাজুড়ে

আজ সকাল থেকে ব্যাংক চলছে স্বাভাবিক সময়সূচিতে

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জসহ সারা দেশের বাণিজ্যিক ব্যাংকগুলো আজ থেকে স্বাভাবিক সময়সূচিতে চলছে। ব্যাংকের সেবাদান কার্যক্রম সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চললেও ব্যাংক খোলা থাকবে সন্ধ্যা ৬ টা পর্যন্ত। বুধবার (৩১ জুলাই) নগরীর বিভিন্ন ব্যাংকের শাখাগুলোতে ঘুড়ে এমন চিত্র দেখা যায়।

ব্যাংক কর্মকর্তারা জানায়, কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ি যথারীতিতে আমরা ১০টা খেকে ৪ টা ব্যাংক খোলা রেখেছি। ব্যাংকে গ্রাহকদের সেবাদান কার্যক্রম স্বাভাবিক আছে। সকল প্রকার লেনদেনের সেবা এখন সচল আছে। গ্রাহকদের মাঝে টাকা উত্তলনের প্রবণতা কিছুটা বেশি, এর কারণ হতে পারে বিগত বেশ কিছুদিন ব্যাংক বন্ধ ছিলো। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।

এর আগে কারফিউ শিথিলের সময় রাত ৮টা পর্যন্ত করায় স্বাভাবিক সময়ে ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এ সংক্রান্ত এক নির্দেশনা গতকাল সকল ব্যাংককে পাঠায় তারা।

কেন্দ্রীয় ব্যাংকের পাঠানো নির্দেশনায় উল্লেখ করা হয়, ‘ব্যাংকের শাখাগুলোতে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আর ব্যাংক খোলা থাকবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। একই সঙ্গে ব্যাংকের শাখাগুলোতে সব ধরনের স্বাভাবিক লেনদেন চলবে।’

প্রসঙ্গত, কারফিউ ও সাধারণ ছুটির কারণে টানা তিন দিন বন্ধের পর গত বুধ ও বৃহস্পতিবার ব্যাংকগুলোর কিছু শাখা খোলে। এরপর গত রোববার থেকে মঙ্গলবার ব্যাংকিং কার্যক্রমের সময় ছিল স্বাভাবিকের তুলনায় কম। এ সময় বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত ব্যাংকিং সেবা দেওয়া হয়। ১৮ জুলাই থেকে ইন্টারনেটের গতি কমিয়ে দেওয়ায়, সেদিন অনেক সেবা দিতে পারেনি ব্যাংকের শাখাগুলো। এরপর সাপ্তাহিক ছুটি ও সাধারণ ছুটির কারণে টানা পাঁচ দিন ব্যাংক বন্ধ ছিল। এ সময় বৈদেশিক লেনদেনও বন্ধ হয়ে যায়। ইন্টারনেট বন্ধ থাকায় প্রবাসী আয়ের প্রবাহ স্তিমিত ছিল। মোটামুটি বন্ধ ছিল আমদানি-রপ্তানি কার্যক্রম। এ সময় টাকার সংকটে অনেক এটিএম বুথ অকার্যকর হয়ে যায় বলে জানা গেছে।

RSS
Follow by Email