মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led04জেলাজুড়েরাজনীতিসদরসোশ্যাল মিডিয়া

আজমেরী ওসমান তার বোনের স্বামী পুলিশ কর্তার গাড়িতে পালিয়েছে: রফিউর রাব্বি

লাইভ নারায়ণগঞ্জ: ‘শেখ হাসিনাকে ক্ষমতা থেকে অপসারণ করা যাবে এটা কেউ কল্পনাও করতে পারেনি। তারা গত ১৫ বছর ক্ষমতা নিরঙ্কুশ করার জন্য যা যা করার দরকার সব করেছে। (সংবিধানের) ত্রয়োদশ সংশোধনীর মধ্য দিয়ে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে চিরস্থায়ী একটি বন্দোবস্ত করেছিল যাতে ক্ষমতায় থাকা যায়। কিন্তু শেষ রক্ষা হয়নি। ভয়াবহ পরিস্থিতি তৈরি করা হয়েছিল। খুন, রাহাজানি, দখলদারি, মাদকসব সব নিয়ন্ত্রণ করে মানুষের বিরুদ্ধে মাফিয়াতন্ত্রের প্রতিষ্ঠা করেছিল। বিগত ১৫ বছর শেখ হাসিনা এই মাফিয়াচক্রকে মদদ দিয়ে গেছে। নারায়ণগঞ্জের ত্ব্কীর পূর্বে এবং পরে অনেক হত্যাকান্ড ওসমান পরিবারের মাধ্যমে সংগঠিত হয়েছে। যারা ত্বকী হত্যার প্রতিবাদ করেছে, বিচার চেয়েছে, তাদের কন্ঠরোধ করার চেষ্টা করা হয়েছে ‘

শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে শহীদ মিনারে সাংস্কৃতিক জোটের এক সাংস্কৃতিক সমাবেশে, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উপদেষ্টা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি এসব কথা বলেন।

ত্বকী হত্যায় অভিযুক্ত আজমেরী ওসমানকে নিয়ে রাব্বি বলেন, আজমেরী ওসমান তার বোনের স্বামী গুলশান এরিয়ার অতিরিক্ত উপ পুলিশ কমিশনার ইফতেখারের গাড়ি করে নারায়ণগঞ্জ থেকে পালিয়েছে। ইফতেখারের ভাই মাহবুব কুমিল্লায় জেলার হিসেবে এখনো দায়িত্ব পালন করছে। বন্দরের ১৯ নম্বর ওয়ার্ডে তার শত বিঘা জমি আছে। একজন জেলার কীভাবে শতশত হাজার কোটি টাকার মালিক হতে পারে? এতোকিছু পর কীভাবে তারা পুলিশের দায়িত্বে বহল থাকে?’আজমেরী ওসমানের গ্রেপ্তার ও তাকে পালানোর সুযোগ করে দেওয়া পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জের এসপি নিজেকে ছাত্রলীগের ক্যাডার বলে প্রকাশ্যে পরিচয় দিয়েছেন। আপনারা মানুষের টাকায় বেতন নেন আর বলেন, ছাত্রলীগের ক্যাডার! আজমেরী ওসমানের বাহিনী এখন বিএনপির জাকির খানের দলের সাথে ভিড়েছে। এমনকি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাথেও ভিড়েছে। সতর্ক হতে হবে।

মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপুকে উদ্দেশ্য করে রফিউর রাব্বি বলেন, বিএনপির একজন বলেছেন, একজনের বাড়ির ইট খুলে আনবেন। ইট খুলে আনার হুমকি আপনি দিবেন কেন? যদি কেউ অপরাধী, দুর্নীতির সাথে যুক্ত হয়ে থাকে তাহলে দুর্নীতি দমন কমিশনকে অভিযোগ করুন। বাড়ির ইট খুলে নেয়ার অধিকার আপনাদের কে দিল? বর্তমান সরকারকে বিতর্কিত করতে যাবেন না। আপনাদের অনেকে শামীম ওসমান, সেলিম ওসমানের সাথে ছিলেন। আপনাদের অনেকে শামীম ওসমানের কাছ থেকে ২-৪ কোটি এনেছেন। আবার সংবাদমাধ্যমে তা বলেছেনও। আমরা এটি সংবাদের মাধ্যমে জেনেছি।

রাব্বি বলেন, পদত্যাগের পর এরশাদ দেশ ছাড়ে পালায়নি। শেখ হাসিনার দুঃশাসনের জন্য তাকে পালাতে হয়েছে। বিএনপি গত ১৫ বছর কতটা নিগৃহীত হয়েছে, আমরা দেখেছি। বাড়িতে থাকতে পারেননি, কারো কারো বিরুদ্ধে শতাধিক মামলাও হয়েছে। আমরা এর বিরোধীতা করেছি, করবো। এর থেকে আমরা বের হতে চাই। আমরা চাই না হাসিনা রেজিমের (হাসিনাতন্ত্রের) মতো আর কোনো রেজিম (তন্ত্র) এ দেশে প্রতিষ্ঠা লাভ করুক।

তিনি বলেন, আজ যা যা হচ্ছে তার বিরুদ্ধে শক্তভাবে ব্যবস্থা গ্রহণ করুন। ২০২৪ এর আন্দোলনের পর ৭১ এর বাংলাদেশের প্রতিষ্ঠা করতে চাই। সমতা, সকল মানুষের অসাম্প্রদায়িক বাংলাদেশ করতে চাই। পাহাড়, সমতলের সকলের স্বাধীন আবাসভূমি হবে। অনেক রক্ত ঝড়েছে, আর না। সম্মিলিতভাবে, ষড়যন্ত্র পথ থেকে বেড়িয়ে এসে দেশ গড়তে হাত লাগাই।’

আন্দোলন চলাকালীন সকল হত্যাকাণ্ডের বিচার দাবি করে রফিউর রাব্বি বলেন, এই সময়ের মধ্যে যারা নিহত হয়েছে তাদের সংখ্যা সহস্রাধিক। ১৮, ২১ তারিখ ময়নাতদন্ত ছাড়া গণকবর দেয়া হয়েছে। আমরা চাই, এই সরকার নিহতের তালিকা দ্রুত করার উদ্যোগ গ্রহণ করে। নয়ামাটিতে রিয়া গোপকে হত্যা করা হয়েছে। আমরা দেখেছি, ১৯ জুলাই শুক্রবার বিকেলে ওই এলাকায় কোনো পুলিশ ছিল না। সে সময় শামীম ওসমান, তার ছেলে অয়ন ওসমান, সহযোগী শাহ নিজাম, ডিশ বাবু ও তার ছেলে অস্ত্র দিয়ে গুলি, ফায়ার করেছে। আমাদের ধারণা, তাদের গুলিতে রিয়া গোপের মৃত্যু হয়েছে। এদের বিরুদ্ধে হত্যা মামলা দিতে হবে। লিংকরোডে শামীম ওসমান তার ছেলে, বাহিনী নিয়ে অস্ত্র বের করে গুলি করেছে। আমরা এসব হত্যার বিচার চাই।

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি এড. জিয়াউল ইসলাম কাজলের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন খেলাঘর আসরের জেলা সাবেক সভাপতি রথীন চক্রবর্তী। অনুষ্ঠানে, কবিতা গান পরিবেশন করে চন্দ্রবিন্দু শিশু মন কেন্দ্র, ‘যোদ্ধা’ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শ্রুতি সাংস্কৃতিক একাডেমি ও গঙ্গাফড়িং এর শিশু সংগঠকরা।

RSS
Follow by Email