বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
Led03অর্থনীতিজেলাজুড়ে

আকস্মিক বন্যার কারণে উৎপাদনে সমস্যা হচ্ছে: হাতেম

লাইভ নারায়ণগঞ্জ: বিকেএমইএ’র সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, ‘দেশে আকস্মিক বন্যা হওয়ার কারণে অনেক সমস্যা হয়েছে উৎপাদনে। আমাদের শত শত ট্রাক মিরসরাই এলাকা পড়ে আছে এগুলোতে নিরাপত্তার সমস্যা আছে। সাপ্লাই চেইনে সমস্যা হচ্ছে। বন্যার কারণে ঢাকা-চট্টগ্রামে সমস্যা হচ্ছে তাই নারায়ণগঞ্জের পানগাঁও পোর্ট দ্রুত উন্নয়ন বা চালু করা দরকার।’

সম্প্রতি ঢাকায় ব্যবসায়ী সংগঠনের নেতাদের সাথে অর্থবাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে গণমাধ্যমকে এ কথা বলেন মোহাম্মদ হাতেম।

যুক্তরাষ্ট্রের বাজারে নতুন করে জিএসপি পাওয়া প্রসঙ্গে তিনি বলেন, এটা নিয়ে প্রধান উপদেষ্টার সঙ্গে আমরা কথা বলেছি। তিনি সারা বিশ্বে অত্যন্ত জনপ্রিয় একজন ব্যক্তি। ড. ইউনূসের ব্র্যান্ড ইমেজ কাজে লাগায়ি আমরা যুক্তরাষ্ট্রের বাজারে জিএসপি সুবিধা পেতে চাই। এলসি খুলতে ছয়টা ব্যাংক মার্জিন চাইছে, এই বিষয় নিয়েও কথা হয়েছে। বিষয়টি নিয়ে উপদেষ্টা গভর্নরের সঙ্গে কথা বলবেন।

তিনি আরও বলেন, নিরাপত্তার বিষয়ে বৈঠকে আমরা কথা বলেছি। কারখানার নিরাপত্তা জরুরি। তবে এটা সমাধান হয়ে যাবে। এখন কোনো ঝামেলা নেই। বায়ারদের একটা আস্থার অভাব ছিল এটাও কেটে যাচ্ছে। প্রধান উপদেষ্টা নিজেও বায়ারদের সঙ্গে কথা বলবেন এটা বড় পাওয়া।

RSS
Follow by Email