শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০২৪
Led05জেলাজুড়েফতুল্লা

অল্প বৃষ্টিতেই পানির নিচে কুতুবপুরের রাস্তাঘাট

লাইভ নারায়ণগঞ্জ: সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন একটি বৃহত্তর ইউনিয়ন। এই ইউনিয়নে প্রায় আড়াই লক্ষাধিক মানুষের বসবাস, রয়েছে স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। সদর উপজেলা অনেক গুরুত্বপূর্ণ অঞ্চল হলেও সামান্য বৃষ্টি হলেই এখানে চলাচলের প্রধান সড়ক গুলো পানিতে তলিয়ে যায়। চলাচলের সড়কগুলো পানিতে ডুবে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েন বসবাসরত মানুষেরা।

অনুসন্ধান করে যানা গেছে, সামান্য বৃষ্টিতে কুতুবপুরের শহীদ নগর, আদর্শ নগর, বাদামতলা, নূরবাগ, শাহীবাজার, আমতলা, দৌলতপুর, রসুলপুর, রেললাইন, পাগলা স্কুল সংলগ্ন ও ইউনিয়ন পরিষদের সামনের অঞ্চল পানিতে তলিয়ে যায়। তাছাড়া কুতুবপুরের মানুষের চলাচলের প্রধান সড়ক গুলোর পাশে ড্রেন ব্যবস্থা না থাকার কারণে সামান্য কয়েক ঘন্টার বৃষ্টিতেই তলিয়ে গেছে পুরো কুতুবপুর, এই ভোগান্তি যেন ১২ মাসের কুতুবপুরের মানুষের। কুতুবপুরের অধিকাংশ খাল গুলো ডিএনডি প্রজেক্ট এর সাথে হওয়ায়, এবং ডিএনডি প্রজেক্টের কাজ চলমান থাকায় বিভিন্ন জায়গায় খাল গুলোর মুখ বন্ধ করে রাখা হয়েছে, আর এতে করে সামান্য বৃষ্টিতেই খাল ভরে তলিয়ে যায় কুতুবপুরের রাস্তাঘাট গুলো।

কবে এই অভিশাপ থেকে মুক্ত মিলবে এটাই প্রশ্ন কুতুবপুরবাসীর। তাদের দাবি, অচিরেই চলাচলের প্রধান সড়ক গুলোর পাশে ড্রেন নির্মাণ করলেই কিছুটা পানি জমা থেকে মুক্তি পেতে পারে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে উক্ত বিষয় দ্রুত সমাধানের দাবি জানিয়েছেন কুতুবপুরের শান্তিপ্রিয় মানুষ।

RSS
Follow by Email