মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪
Led03রাজনীতি

অপকর্ম করলে, দল ব্যবস্থা নিতে কোন দ্বিধা বোধ করবে না: এড. সাখাওয়াত

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। রোববার (১ সেপ্টেম্বর) বাদ আসর শহরের মিশনপারাস্থ হোসিয়ারী সমিতি প্রাঙ্গনের এই দোয়ার আয়োজন করা হয়।

একই সাথে ২০২২সালে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালিতে নিহত যুবদল নেতা শাওন প্রধানের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়ার আয়োজন করে মহানগর বিএনপি।

এসময় মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর যুগ্ম আহ্বায়ক এড. জাকির হোসেন, এড. সরকার হুমায়ূন কবির, মনির হোসেন খান, আনোয়ার হোসেন আনু, ফতেহ রেজা রিপন, আহ্বায়ক কমিটির সদস্য এড. রফিক আহমেদ, ডা. মজিবুর রহমান, মাসুদ রানা, এড. এইচএম আনোয়ার প্রধান, বরকত উল্লাহ, ফারুক হোসেন, হাবিবুর রহমান মিঠু, রাশিদা জামাল, বন্দর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম হিরণ, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, সদস্য সচিব সাহেদ আহমেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মির্জা কামাল উদ্দিন জনি, মহানগর শ্রমিকদলের আহ্বায়ক এস এম আসলাম, সদস্য সচিব ফারুক হোসেন, মহানগর মহিলা দলের সভানেত্রী দিলারা মাসুদ ময়নাসহ সদর, বন্দর থানা, বন্দর উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন এবং ওয়ার্ড বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদল, মহিলাদল, কৃষকদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে এড. সাখাওয়াত হোসেন খান বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের প্রয়োজনে এই বিএনপি নামক দলটির প্রতিষ্ঠা করেছিলো। ১৯দফার একটি বিপ্লব সংগঠিত করে তিনি বাংলাদেশকে সব দিক দিয়ে এগিয়ে নিয়ে গিয়েছিলো। ১৯৯১ সালে বেগম খালেদা জিয়া এই বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলো এবং বিএনপিই বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা।

তিনি বলেন, গত ১৬বছর যেভাবে এই বাংলাদেশের মানুষকে নিষ্পেষিত করা হয়েছে, ওই কঠিন সময়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দল বিএনপিই মানুষের পাশে ছিলো এবং জনগনের জন্য কথা বলেছে। একারণে বিএনপির বহু নেতাকর্মীকে শাহাদাত বরণ করতে হয়েছে। আজ থেকে ঠিক দুই বছর আগের এই দিন সেই ২নং গেট এলাকায় আমাদের র‌্যালি করতে দেওয়া হয় নাই। পুলিশ নির্বিচারে আমাদের উপর গুলি চালিয়েছিলো। শত শত লোক গুলিবিদ্ধ হয়েছিলো। গুলিবিদ্ধদের মধ্যে আমাদের একজন যুবদল কর্মী শাওন প্রধান নিহত হয়েছিলেন। সেই শাওনের রুহের মাগফেরাত আমি কামনা করছি।

তিনি আরও বলেন, বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা ধৈর্য ধরুন, জনগনের মন জয় করুন এবং জনগনের পাশে থাকুন। সকল প্রকার অপশক্তিকে আপনারা প্রতিহত করুন। দলের মধ্যে যারা অপকর্ম করবে, দল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কোন রকমের দ্বিধা বোধ করবে না।

RSS
Follow by Email