বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Led03রাজনীতি

হাসিনা পদত্যাগ করলেই সব ঠিক হয়ে যাবে: মামুন মাহমুদ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ বলেছেন, ‘হাসিনা পদত্যাগ করলেই সব ঠিক হয়ে যাবে। কোন জায়গায় ঔষধ দিলে কাজ হয় আমরা জানি, এক জায়গায় ঔষধ দিলেই সব ঠিক হয়ে যাবে। আমাদের অশান্তিতে রেখে, আপনি শান্তি তে থাকতে পারবেন না।’

বিএনপির অবস্থান কর্মসূচিতে হামলা ও নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদের সোমবার (৩১ জুলাই) বিকেলে প্রেসক্লাবের সামনে আয়োজিত জনসমাবেশে তিনি একথা বলেন। ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি ও অঙ্গসংগঠনের আয়োজিত ওই জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক মামুন মাহমুদ।

সমাবেশে মামুন মাহমুদ বলেন, জনগনের কোন সমর্থন এই সরকারের প্রতি বিন্দুমাত্রও নেই। গত দুইটি জাতীয় নির্বাচনে আপনারা দেখেছেন এই সরকার কিভাবে ভোট চুরি করে ক্ষমতায় এসেছে। পরে আপনারা দেখেছেন, তাদের অধিনস্থ প্রধান বিচারপতি এবিএম খায়রুল হককে ব্যবহার করে তারা তত্বাবধায়ক সরকারের বিধান বাতিল করেছে। এখন তারা বলছে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা অসাংবিধানিক।

তিনি বলেন, ২০১৮ সালে দিনের ভোট রাতে করে একটি অবৈধ পার্লামেন্ট গঠন করেছেন। যাতে কোন বিরোধী দল নাই। এরকম পার্লামেন্ট পৃথিবীতে কোথাও নাই। আপনি যতই স্বপ্ন দেখেন, কিন্তু এইবার আর আপনার স্বপ্ন পূরণ হবে না। দুই দুইবার আপনি আমাদের ধোকা দিয়েছেন, মানুষের ভোটের অধিকার খর্ব করেছেন। বিএনপির ৫৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে আপনি মামলা দিয়েছেন, আর এই ৫৫ লাখ নেতাকর্মীই এখন রাজপথে। মামলা দিয়ে আমাদের কাউকে ভয় দেখাতে পারেন নাই।

মামুন মাহমুদ আরও বলেন, তাদের এই উন্নয়ন দিয়ে আমাদের কি হবে, আগে মানুষের উন্নয়ন করুন। মেগা প্রকল্পের নামে যে চুরি করেছেন, সব কিন্তু জনগন জানে। যারা দুর্নীতি করেছেন, অবশ্যই তাদেরকে আইনের আওতায় আনা হবে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশ্যে মামুন মাহমুদ বলেন, আমাদের আন্দোলন কিন্তু পুলিশের বিরুদ্ধে নয়। আমাদের আন্দোলন কোন বাহিনীর বিরুদ্ধে নয়। আমাদের আন্দোলন শেখ হাসিনার পদত্যাগের দাবিতে।

এসময় ফতুল্লা থানা বিএনপির আহ্বায়ক জাহিদ হাসান রোজেলসহ ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি ও অঙ্গসংগঠনের শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

RSS
Follow by Email