শনিবার, জুলাই ২০, ২০২৪
Led03আদালতজেলাজুড়েরূপগঞ্জ

হাশেম ফুড অগ্নিকান্ড: নিহতদের পরিবারের নারাজি আবেদন নামঞ্জুর, চার্জশিট গ্রহণ

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জে আলোচিত হাসেম ফুডস লিমিটেড কারখানায় অগ্নিকান্ডে ৫৪ জনের নিহতের ঘটনায় দায়ের করা মামলার অভিযোগপত্রের বিরুদ্ধে, ভুক্তভোগী পরিবারগুলোর করা নারাজি আবেদন নামঞ্জুর করে অভিযোগপত্রটি বিচারের জন্য গ্রহণ করেছে বিজ্ঞ আদালত।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহসীনের আদালত ওই আদেশ দেন। এর আগে সোমবার একই আদালতে অভিযোগপত্র গ্রহণের ব্যাপারে শুনানি হয়।

তথ্যটি নিশ্চিত করেছেন আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান।

উল্লেখ্য, ২০২১ সালের ৮ জুলাই সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুডস লিমিটেডের কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডে ৫৪ জন শ্রমিক-কর্মচারীর প্রাণ যায়। এই ঘটনায় পুলিশের দায়ের করা হত্যা মামলাটির তদন্ত শেষে চলতি বছরের ৩ সেপ্টেম্বর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) আদালতে ১৩ পৃষ্ঠার অভিযোগপত্র দাখিল করে। অভিযোগপত্রে কারখানায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকা, নকশাবহির্ভূত ভবন নির্মাণ, শর্ত ভঙ্গ করে পণ্য উৎপাদনসহ নানা ধরনের অনিয়মের পাওয়া গেছে বলে উল্লেখ করা হয়। তবে ওই অভিযোগপত্রে মামলার প্রধান আসামি কারখানা মালিক আবুল হাসেম ও তার চার ছেলেকে অব্যাহতি দেওয়া হয়।

মালিকপক্ষকে অভিযোগপত্রে অব্যাহতি দেওয়ায় গত ১৬ অক্টোবর ভুক্তভোগী ৫৪ পরিবারের পক্ষে পাঁচ পরিবারের সদস্যরা আদালতে উপস্থিত হয়ে নারাজি আবেদন করেন। পরে আদালত এ নিয়ে শুনানির জন্য ২০ নভেম্বর তারিখ ধার্য করেন।

পুলিশ পরিদর্শক (ইনচার্জ) আসাদুজ্জামান জানান, সোমবার শুনানি হয়, পরে মঙ্গলবার সকালে আদালত অভিযোগপত্র গ্রহণ করে ওই আদেশ দেন।

ভুক্তভোগী পরিবারগুলো পক্ষে আদালতে শুনানিতে অংশ নেন এড. সোহেল আজাদ। তিনি বলেন, আমরা উচ্চ আদালতে যাবো৷

RSS
Follow by Email