বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
জেলাজুড়েশিক্ষাসদর

স্মার্ট বাংলাদেশ গড়তে বই পড়ার কোন বিকল্প নেই: সাবেক মুখ্য সচিব

লাইভ নারায়ণগঞ্জ: মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ও একুশে পদকপ্রাপ্ত কবি কামাল চৌধুরী বলেছেন, বাংলাদেশ আজকে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের যুগে প্রবেশ করছে। এ দেশকে স্মার্ট বাংলাদেশে পরিনত করতে হলে আমাদের প্রযুক্তি সম্পর্কে জানতে হবে, এজন্য বই পড়ার কোন বিকল্প নেই। আমাদের বেশি করে বই পড়তে হবে। বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে দেড় কোটি শিক্ষার্থীর মধ্যে বিনা টাকায় বই প্রদান করে বিশ্বের মধ্যে উদাহরণ সৃষ্টি করেছে।এবছর শিক্ষা নীতিমালায় ছাত্রদের দক্ষ জনশক্তিতে পরিনত করার জন্য গুরুত্ব দেয়া হয়েছে।

সোমবার (১ জানুয়ারী) সকালে বিদ্যানিকেতন হাইস্কুলে বই উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের পড়াশুনার উপর গুরুত্ব দিয়ে কামাল চৌধুরী বলেন,আমাদের পাঠ্য পুস্তকের পাশাপাশি অন্যান্য বই পড়তে হবে। আমাদের নিজস্ব সাহিত্য চর্চা করতে হবে। তিনি বলেন,রবীন্দ্র,নজরুল,হুমায়ুন আহমেদ,শামসুর রাহমান,জাফর ইকবাল আমাদের বাংলা সাহিত্যের অহংকার। তিনি প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে পাঠাগার গড়ে তোলার আহবান জানিয়ে বলেন আমাদের সন্তানদের সত্যিকার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।তিনি সোমবার সকালে নারায়নগঞ্জে ভুইয়ার অবস্থিত বিদ্যানিকেতন হাই স্কুলে বই উতসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিদ্যানিকেতন হাই স্কুল পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)মোহাম্মদ নুরুননবী,কবি মুজিবুল হক কবীর,নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ ড. রুমন রেজা, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, বিদ্যানিকেতন ট্রাষ্টের কোষাধ্যক্ষ কৃষ্ণধন সাহা, সদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল, এড. নবী হোসেন, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক জাকির হোসেন।

RSS
Follow by Email