শনিবার, জুলাই ২৭, ২০২৪
Led01আড়াইহাজারজেলাজুড়েরাজনীতি

এমপি বাবুর নৌকার প্রচারণায় সরকারী কমকর্তা স্ত্রী

লাইভ নারায়ণগঞ্জ: জাতীয় সংসদ নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে, নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা ততই চমক দেখাচ্ছেন। তবে নানা সময়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেই প্রচার-প্রচারণা চালিয়েছেন ধ্যান-মগ্ন এই প্রার্থীরা। যার জন্যে তাদের তলব দেওয়া হয়েছে নির্বাচন কমিশনে। এরই ধারাবাহিকতায় আড়াইহাজারে স্বামীর পক্ষে প্রচরণায় অংশ নিয়ে আচরণবিধি লঙ্ঘন করেছেন একজন সরকারী কর্মকর্তা। তিনি হলেন, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর স্ত্রী ডা. সায়মা আফরোজ। পেশায় তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও)।

স্থানীয়রা জানিয়েছে, গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) উপজেলার দুপ্তারা ইউনিয়নে নৌকার প্রার্থী নজরুল ইসলাম বাবুর পক্ষে ভোট চেয়ে মিছিল ও গণসংযোগে অংশ নিয়েছেন ডা. সায়মা আফরোজ। ইউনিয়নের বাজবি এলাকা থেকে কালিবাড়ি পর্যন্ত স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে প্রচারণা চালান তিনি। এ সময় নৌকার পক্ষে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেন সরকারি এ চিকিৎসক। ওই প্রচারণায় আরও উপস্থিত ছিলেন দুপ্তারা ইউপির সাবেক চেয়ারম্যান শাহিদা মোশারফ, উপজেলা যুবলীগের সভাপতি আহমেদুল কবির, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা অনুযায়ী, কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী কোনো প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না। একইভাবে সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯-এর ২৫ (৩) ধারায় বলা হয়েছে, সরকারি কর্মচারী বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনে অথবা অন্যত্র কোনো আইন সভার নির্বাচনে অংশগ্রহণ করতে অথবা নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে বা অন্য কোনোভাবে হস্তক্ষেপ করতে বা প্রভাব খাটাতে পারবেন না।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নজরুল ইসলাম বাবু। তিনি আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও এই আসনে ৩ বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

RSS
Follow by Email