মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Led04জেলাজুড়েসদর

স্বস্তির বৃষ্টিতে ঠান্ডা নগরী

লাইভ নারায়ণগঞ্জ: শেষ বিকেলের হটাৎ বৃষ্টিতে তাপমাত্রা কমেছে নগরীর। আগে বিগত কিছুদিন প্রচণ্ড তাপপ্রবাহের কারণে অতিষ্ঠ হয়ে ওঠেছিলো জনজীবন। তাপমাত্রায় শ্রমজীবী ও দিন মজুর মানুষ রোজগারেও ভোগান্তিতে পড়েন। তবে এ স্বস্তির বৃষ্টিতে কিছুটা প্রশান্তি এসেছে নগরীতে।

বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে সাড়ে ৫টা থেকে নগরীসহ আশেপাশের এলাকায় মুষলধারে বৃষ্টি শুরু হয়। সড়েজমিনে দেখা যায়, বৃষ্টি শুরু হওয়ার সাথে সাথেই একদিকে যেমন কেউ বৃষ্টি থেকে আড়াল হচ্ছেন, অন্যদিকে কেউ আবার গরমে অতিষ্ঠ হয়ে বৃষ্টি উপভোগ করতে নেমে গেছেন। ফুটপাতের হকাররা তড়িঘড়ি করে ঘুছিয়ে নিয়েছেন পসরা, দোকানদাররাও বৃষ্টি থেকে তাদের পন্য বাঁচাতে ব্যস্ত। বৃষ্টির কারণে নগরীর আশপাশে অলিগলিসহ প্রধান সড়কে কমেছে যান বাহনের চাপ।

নগরীর রিকশা চালক আজমত বলেন, সকাল থেকেই ভালো রোদ ছিলো, এই গরমে রিকশা চালানো কষ্ট হয়ে যায়। এখন বৃষ্টি হওয়ায় আশেপাশে অনেক ঠান্ডা হয়ে গেছে। এখন রিকশা চালাতে কষ্ট কম হবে। আর বৃষ্টিতে মানুষের কাছে ভাড়া ৫ টাকা বেশি চাইলে তার দেয়।

কর্মজীবী অথৈ বলেন, অফিসের কাজে বাহিরে বের হয়েছিলাম, তবে ‍বৃষ্টিতে পুরো ভিজে গেছি। সকালে গরম ছিলো বৃষ্টিতে এখন একটু ঠান্ডা লাগছে। ৪ টা থেকেই একটু মেঘ আচ্ছন্ন ছিলো আকাশ, এখন বৃষ্টিতে গরম একটু কমেছে। তবে খুব বৃষ্টি ও ভালো লাগে না, খুব গরম ও ভালো লাগে না। এই গরমে যারা রোদে পুরে কাজ করেন তাদের জন্য এটা রহমত।

আবহাওয়ার বিভিন্ন ওয়েব সাইট থেকে জানা যায়, আজ মধ্যরাত পর্যন্ত ২৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা নামতে পারে। বাতাসের গতিবেগ ঘন্টায় ১৬ কি.মি পর্যন্ত হতে পারে। নগরীসহ আশেপাশের এলাকার আবহাওয়া কিছুটা শুষ্ক থাকতে পারে। আগামীকাল পর্যন্ত থেমে থেমে আকাশ মেঘলা ও বৃষ্টির সম্ভাবনা আছে। আগামী ২ দিনের পূর্ভাবাস অনুযায়ি তাপমাত্রা সর্বচ্চ ৩২ডিগ্রি এবং সর্বনিম্ন ২৮ ডিগ্রি পর্যন্ত নামতে পারে।

RSS
Follow by Email