বুধবার, জুলাই ২৪, ২০২৪
Led05অর্থনীতি

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সেলিম ওসমান ‘এবার নিট শিল্প মালিকরা কিছুটা উদ্বিগ্ন’

লাইভ নারায়ণগঞ্জ: ঈদ সামনে রেখে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি, গার্মেন্টস শ্রমিকদের বেতনভাতা ও ছুটিসহ প্রাসঙ্গিক বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১ এপ্রিল) বিকেলে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খানকামাল।

অনুষ্ঠানে দেশের নিটওয়্যার খাতের প্রতিনিধিত্ব করেন বিকেএমইএ’র সভাপতি, এমপি একেএম সেলিম ওসমান। ঈদুল ফিতরের ছুটির আগেই যেন নিটওয়্যার মালিকরা শ্রমিকদের বেতন-বোনাস নির্বিঘ্নে পরিশোধ করতে পারেন সেজন্য নগদ সহায়তার অর্থ দ্রুত ছাড়করণের আহ্বান জানান তিনি। এ বিষয়ে স্বররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে অর্থমন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংকের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

সেলিম ওসমান বলেন, প্রতি বারই ঈদের প্রাক্কালে নগদ সহায়তার অর্থ ছাড় করা হয়। কিন্তু এবার এখনও এ ব্যাপারে কোনো নির্দেশনা না আসায় নিট শিল্প মালিকরা কিছুটা উদ্বিগ্ন। মার্চ মাসের বেতন শ্রম আইন অনুযায়ী ঈদের আগেই পরিশোধের নির্দেশনা দিয়েছে বিকেএমইএ। এছাড়াও ঈদের বোনাস কিভাবে দেওয়া হবে সে ব্যাপারে কারখানা শ্রমিকদের সাথে আগেই আলোচনা করে নেওয়ার জন্য মালিকদের বলা হয়েছে, যাতে কোনো রকম শ্রম বিশৃঙ্খল পরিস্থির সৃষ্টি না হয়। এসময় স্বরাষ্ট্র মন্ত্রী বিকেএমইএ’র এই নির্দেশনাসমূহকে সময়োচিত বলে অভিহিত করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সভাপতি এমএ মান্নান কচি, বিকেএমইএ’র সিনিয়র সহ-সভাপতি মনসুর আহমেদ, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, পুলিশ অধিদপ্তরের মহা পরিদর্শক, অতিরিক্ত মহা পুলিশ পরিদর্শক, শিল্প পুলিশের মহা পরিচালক, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

RSS
Follow by Email