সোমবার, জুন ১৭, ২০২৪
Led02অর্থনীতিজেলাজুড়ে

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বিকেএমইএ‘র নেতারা: ঈদের ছুটির আগেই বেতন-বোনাস পাবেন শ্রমিকরা

লাইভ নারায়ণগঞ্জ: আসন্ন কোরবানীর ঈদে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ বৈঠকের সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বৈঠকে কারখানার শ্রমিকদের বেতন-বোনাস ও ছুটি ছিল আলোচনার অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়।

এসময় দেশের নীটওয়্যার খাতের প্রতিনিধিত্ব করেন বিএকএমইএ‘র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম। সেই সাথে উপস্থিত ছিলেন বিকেএমইএ‘র সহ সভাপতি আখতার হোসাইন অপূর্ব।

বৈঠকে মোহাম্মদ হাতেম বলেন, ঈদকে সামনে রেখে বিভিন্ন কারখানায় নির্দেশনা পাঠিয়েছে বিকেএমইএ। ঈদের ছুটির আগেই যাতে কারাখানার শ্রমিকরা বেতন-বোনাস পেতে পারেন, তার দিকে নজর রাখতে বলা হয়েছে।

বৈঠকে আলোচিত নানা বিষয়ে নিয়ে বিকেএমইএ‘র সহ সভাপতি আখতার হোসাইন অপূর্ব বলেন, শ্রমিকদের বেতন-বোনাস সহজে যাতে পেতে পারেন সে বিষয়ে বৈঠকে আলোচনা হয়। সরকারি ছুটির সাথে মিল রেখেই শ্রমিকরা ছুটি পাবেন। ইতোমধ্যেই বিভিন্ন কারখানা কর্তৃপক্ষকে ঈদের ছুটির আগেই বেতন-বোনাস পরিশোধ করতে বলার নির্দেশনা দেওয়া হয়েছে। জুনের মাঝ দিকে ঈদুল আযহা, এতে করে কারখানা কর্তৃপক্ষ আগে থেকেই বেতন দিতে পারবেন। আর ছুটির ঠিক আগ দিয়ে বোনাস দিতে পারবেন। এর পাশাপাশি সচিবালয়ে অনুষ্ঠিত বৈঠকে ঈদের ছুটিতে যানজট কমিয়ে আনার বিষয়ে আলোচনা হয়। সেই অনুযায়ী, বিভিন্ন কারখানা হতে শ্রমিকদের জন্য বাড়ি যাওয়ার জন্য প্রয়োজনীয় যান-বাহনের ব্যবস্থা করা হয় তার জন্য বিভিন্ন কারখানা কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। সুশৃঙ্খলভাবে যাতায়াত ব্যবস্থা করা সম্ভব হলে শ্রমিকরা সহজে বাড়ি যেতে পারবেন ও যানজটের মাত্রা কম থাকবে।

RSS
Follow by Email