বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
Led04বন্দররাজনীতি

স্ত্রীর অনুরোধে বৃদ্ধাশ্রম নির্মাণ করবে সেলিম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: স্ত্রীর অনুরোধে বৃদ্ধাশ্রম নির্মাণের ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান। এই উদ্যোগ বাস্তবায়ন হলে জীবনের শেষ বয়সে সেখানে থাকা, খাওয়া, চিকিৎসা নিয়ে চিন্তা করতে হবে না অসহায়দের।

সেলিম ওসমান জানান, ‘ নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় নির্মাণ করা হবে। ছেলেমেয়েরা বৃদ্ধ মা-বাবাকে রাখতে না চাইলেও আশ্রয় পাবে সেই বৃদ্ধাশ্রমটি।’

গত জুন মাসে বন্দরের বাগবাড়ী এলাকায় এক ৯০ বছর বয়সী অজ্ঞাত নারীকে পান এলাকাবাসী। শরীরে দুর্গন্ধ, শরীরের বিভিন্ন স্থানে ঘাঁ হয়ে যাওয়ার ভয়ে এগিয়ে আসছিল না এলাকাবাসী। পরে আফজাল নামের এক ব্যক্তি পরিস্কার করে সেই নারীকে বন্ধর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অর্থের অভাবে উন্নত চিকিৎসা করাতে না পারার বিষয়টি সেলিম ওসমানের নজরে আসলে দায়িত্ব নেয় সেই বৃদ্ধার। স্ত্রীসহ সেলিম ওসমান ৭ সেপ্টেম্বর দুপুরে সেই বৃদ্ধাকে দেখতে যান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। যাওয়ার পূর্বে এক অনুষ্ঠানে অংশ নেন।

সেখানে সকলের সামনে সেলিম ওসমানের দৃষ্টি আকর্ষণ করে তাঁর স্ত্রী নাসরিন ওসমান একটি বৃদ্ধাশ্রম নির্মাণের অনুরোধ করেন।

তাতক্ষণিক কোন জবাব না দিলেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে সেলিম ওসমান জানান, ‘বৃদ্ধাশ্রম নির্মাণ করবেন তিনি। যেখানে ফেলে আসা মানুষদের থাকা, খাওয়া ও চিকিৎসার ব্যবস্থা থাকবে।’

ওই নারীকে দেখতে যাওয়ার সময় বিভিন্ন রকমের ফল নিয়ে গেছেন এই দম্পতি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেলিম ওসমান বলেন, ফেলে দেওয়া এই মা যতদিন বেঁচে থাকবে, ততদিন আমি তার পাশে আছি।

এ সময় উপস্থিত ছিলেন বন্দর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ, কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান প্রমুখ।

RSS
Follow by Email