সোমবার, মে ২০, ২০২৪
Led04জেলাজুড়েরাজনীতিসোনারগাঁ

সোনারগাঁয় নির্বাচনের মাঠ গরম করছেন পদপ্রার্থীরা

#কায়সার হাসনাতের সমর্থনে প্রহর গুনছেন প্রার্থীরা
#নিয়মিত গণসংযোগ ও উঠান বৈঠক
#ওয়ার্ডে-ওয়ার্ডে গড়ে তুলছে নির্বাচনী ক্যাম্প

লাইভ নারায়াণগঞ্জ: জমে উঠেছে সোনারগাঁ উপজেলা পরিষদের নির্বাচন। তফসিল ঘোষণার পর থেকেই উপজেলার পাড়া-মহল্লার অলি-গলিতে চোষে বেড়াচ্ছেন সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থীরা। গণসংযোগ থেকে শুরু করে উঠান বৈঠকসহ নানা প্রচার-পরচারণায় কেউ কারো থেকে কোনো অংশে পিছিয়ে নেই। রাজনীতির মাঠে কাউকে ছাড় দিয়ে কথা বলছেন না পদপ্রার্থীরা। যার যার অবস্থান থেকে কর্মী সমর্থকদের নিয়ে নানা আশ্বাস এবং ভরসা দিয়ে চলছে নির্বাচনী প্রচারণা। নির্বাচনের এই আমেজ উপজেলার আনাচে-কানাচে ছড়িয়ে পড়েছে। রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে পাড়া-মহল্লার চায়ের দোকান পর্যন্ত সব জায়গায় হট টপিক এখন আসন্ন উপজেলা নির্বাচন। জনমনে এখন একটাই প্রশ্ন, কে হতে যাচ্ছে সোনারগাঁ উপজেলা পরিষদের আগামী চেয়ারম্যান?

ক্লিন ইমেজ ও জনবান্ধব একজনকে উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখার দাবি জানিয়েছে সোনারগাঁবাসী। এমন একজন চেয়ারম্যান হিসেবে চান, যিনি সুখ-দুঃখে সাধারণ মানুষের পাশে থাকবেন ও নাগরিকদের অধিকার রক্ষায় কাজ করবেন। সুষ্ঠ ও নিরপেক্ষ ভোটের মাধ্যমে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করার আশা দেখছেন স্থানীয়রা।

রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন শোনা যাচ্ছে যে, নারায়াণগঞ্জ-৩ আসনের এমপি আবদুল্লাহ আল কায়সার হাসনাত যাকে সমর্থন করবেন তিনিই উপজেলা নির্বাচনে মনোনিত হবেন। একাধিক নেতাকর্মীরা জানায়, এই আসনের সংসদ সদস্য যাকে সমর্থন করবেন তার পক্ষেই নেতাকর্মীরা একজোট হয়ে কাজ করবে। উপজেলা নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা সকলেই সংসদ সদস্য আবদুল্লাহ-আল-কায়সারে সমর্থক। তবে সংসদ সদস্য কাকে সমর্থন দিবেন সেই নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

সমীকরণ অনুযায়ী, সোনারগাঁ উপজেলা নির্বাচনে সম্ভাব্য ৫ জন চেয়ারম্যান প্রার্থীর নাম বেশ জনপ্রীয়। তারা হলেন, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান এড. সামসুল ইসলাম ভূঁইয়া, সোনারগাঁ উপজেলার আওয়ামী লীগের ১নং সদস্য মাহফুজুর রহমান কালাম, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান ভাইস চেয়াম্যান বাবুল ওমর বাবু, সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার।

প্রত্যেকেই সোনারগাঁ আওয়ামী লীগের প্রিয় মুখ ও এমপি কায়সারের সমর্থক। নিজ নিজ অবস্থান থেকে পদপ্রার্থীরা নানা হিসেব মিলিয়ে শক্ত অবস্থান রেখেছে নির্বাচনের মাঠে। অপেক্ষার প্রহর শেষে এমপির সমর্থনের ঘোষনার পর সচ্ছ হবে পানি। এদিকে উপজেলা পরিষদ নির্বাচনের আর বেশ দিন বাকি নেই।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২১ মে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২১ এপ্রিল। মনোনয়ন বাছাই হবে ২৩ এপ্রিল এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল। আর প্রতীক বরাদ্দ হবে ১ মে।

RSS
Follow by Email