বুধবার, জুন ১৯, ২০২৪
Led01জেলাজুড়েসোনারগাঁ

সোনারগাঁয়ে গণপিটুনির ঘটনায় অজ্ঞাত গ্রামবাসীদের আসামি করে মামলা

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে ডাকাতির প্রস্তুতির অভিযোগে গণপিটুনিতে ৪জন নিহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। তথ্যটি লাইভ নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার ইন্সপেক্টর (অফিসার ইনচার্জ) এসএম কামরুজ্জামান।

এর আগে সোমবার (১৮ মার্চ) রাতে সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মামুন খাঁন বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় ওই এলাকার অজ্ঞাত গ্রামবাসীদের আসামি করা হয়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার কাঁচপুর ও সাদিপুর ইউনিয়নে তিনদিন ধরে ডাকাতি সংঘটিত হয়ে আসছিল। গত শনিবার রাত ৯ টার দিকে কয়েকজন অপরিচিত ব্যক্তিকে উপজেলার বাঘরির ‘বড় বিলে’ নামতে দেখে তাদের গতিবিধি গ্রামবাসীর সন্দেহ হয়। এসময় বিলে একটি টিলার মধ্যে ১০-১২ জনের একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এলাকার মাইকে ‘ডাকাত এসেছে’ ঘোষণা দিলে গ্রামবাসী তাদের চতুর্দিক থেকে ডাকাত দলটিকে ঘিরে ফেলে। ঘটনাস্থলে তাদেরকে উত্তম-মধ্যম দিলে সেখানেই তিন জনের মৃত্যু হয়। গণপিটুনিতে ডাকাত সর্দার জাকির হোসেন তার সহযোগী নবী হোসেন ও আব্দুর রহিম ও অজ্ঞাত আরো এক ডাকাত নিহত হয়। মোহাম্মদ আলী নামের আরো এক ডাকাত পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে গত শুক্রবার রাতে সাদিপুর ইউনিয়নের কাজহরদী কুন্দেরপাড়া গ্রামে বাড়ির মালিক ইসলাম মুন্সিকে কুপিয়ে দুই বাড়িতে ডাকাতি করে নগদ টাকা ও স্বর্ণলংকার লুট করে নিয়ে যায়। শনিবার রাতেও কাজহরদী এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। পরে এলাকাবাসী মাইকে ঘোষণা দিলে ডাকাতরা পালিয়ে যায়।

সোনারগাঁ থানার ইন্সপেক্টর (অফিসার ইনচার্জ) এসএম কামরুজ্জামান বলেন, ৪ ডাকাত নিহতের ঘটনায় অজ্ঞাত গ্রামবাসীর বিরুদ্ধে মামলা হয়েছে। মামলাটি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।

RSS
Follow by Email