শুক্রবার, জুলাই ১২, ২০২৪
Led04জেলাজুড়েসোনারগাঁ

সোনারগাঁয়ে ৩৫ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, ১ জনকে জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ের মেঘনা নদী‌র তী‌রে চর কিশোরগঞ্জ ও চর হোগলা এলাকায় বিআইড‌ব্লিউটিএর অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে। এসময় ৫টি দুতলা টিনসেড রেস্টুরেন্ট, ১২ টি দোকান, বালুর গদি সহ ৩৫ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। বুধবার (৩১ জানুয়ারি) বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাছলিমা আক্তারের নেতৃত্বে সকাল ১১টা থে‌কে উচ্ছেদ অভিযান শুরু হয়ে বিকেল চারটায় অভিযান শেষ হয়। চর কিশোরগঞ্জে উচ্ছেদ অভিযানকালে বাধাঁ দিয়ে হামলা চালালে ২ জনকে আটক করে জরিমানা করা হয়।

জানা গেছে, চর কিশোরগঞ্জ ফেরিঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের সময় অবৈধ দখলদারদের বাঁধা ও হামলার সম্মু‌খিন হন। পরে রেস্টুরেন্ট মালিক শ্রমিক ও এলাকাবাসি উত্তেজিত হয়ে অভিযানে হামলা চালিয়ে ঢিল ছুরে একটি ভেকু ভাংচুর করে। এসময় কিছুক্ষণ উত্তেজনা বিরাজ করে। পরে পুলিশ গিয়ে ২ জনকে আটক করলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। অভিযানে রূপসী চাইনিজ রেস্তরাঁ, দি মুন লাইট ক্যাফে এন্ড রেস্তরাঁ, ওয়াটার ক্রুস রেস্তরাঁ, দি ফুডল্যান্ড রেস্তরাঁ রয়েছে।

উচ্ছেদ অভিযানে হামলা চালানোর অভিযোগে বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাছলিমা আক্তার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটককৃত ১ জনকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত জাহাঙ্গীর আলম চর কিশোরগঞ্জের মনির হোসেনের পুত্র।

এ অভিযানের বিষয়ে বিআইডব্লিউটিএ মেঘনা ঘাট নদী বন্দরের উপ পরিচালক মোঃ শরিফুল ইসলাম জানিয়েছেন, হাই কোর্টের নির্দেশে এ উচ্ছেদ অভিযান চলমান থাকবে। তিনি জানান, মেঘনা নদীর চরকিশোরগঞ্জ ফেরিঘাট এলাকা থেকে সোনারগাঁওয়ের বৈদ্যের বাজার পর্যন্ত প্রায় দুই কিলোমিটার এলাকা পর্যন্ত ১০০ টি অবৈধ স্থাপনা চিহ্নিত করে এ উচ্ছেদ অভিযান শুরু করেছে। আটককৃত একজনকে ম্যাজিট্রেট ৩০ হাজার টাকা জরিমানা প্রদান করেছেন।

অভিযানকালে আরোও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র মেঘনাঘাট নদীবন্দরের উপপরিচালক শরীফুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

RSS
Follow by Email