সোমবার, জুন ১৭, ২০২৪
Led04রাজনীতিসোনারগাঁ

সোনারগাঁয়ে বিএনপি’র ২৩ নেতাকর্মীকে গ্রেপ্তার

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ২৩ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান করে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের দাবী গত ২ নভেম্বর বিএনপির ডাকা হরতাল-অবরোধ সমর্থনে উপজেলার জামপুর ইউনিয়নে মিরেরটেক এশিয়ান হাইওয়ে সড়কে দেশ ও সরকারের বিরুদ্ধে ধ্বংসাত্মক কর্মকান্ডের ষড়যন্ত্র, সন্ত্রাসী কর্মকান্ড ও বিশৃঙ্খলা করে ককটেল বোমা বিস্ফোরণ ঘটায় বিএনপি-জামায়াতসহ সমমনা দলের নেতাকর্মীরা। বুধবার যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা এ ঘটনায় জড়িত বলে জানায় পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার কাঁচপুর মধ্যপাড়া বিসিক বালুর মাঠ এলাকার মৃত আ. কাদিরের ছেলে হাজী শরাফত আলী (৫৫), ঝাউচর গ্রামের ফয়জল মিয়ার ছেলে জিসানর আহমেদ (১৯), উত্তর কাজীপাড়া এলাকার মৃত সিদ্দিক ভূইয়ার ছেলে আবু সাঈদ (৬৯), পাইকপাড়া খাসেরকান্দি এলাকার আব্দুল আজিজের ছেলে মো. আতিকুর রহমান (৩২), সাহাপুর গ্রামের মৃত আব্দুল মতিনের ছেলে মো. আমির হোসেন (৪২), রায়েরটেকের মৃত আ. রশিদ মেম্বারের ছেলে মো. আনোয়ার হোসেন (৩৮), লাহাপাড়ার মৃত আব্দুর রহমানের ছেলে মো. সজিবি মিয়া (৩২), দত্তাড়ার মাসুম কামালের ছেলে সাব্বির হোসেন (২৮), কাদিরগঞ্জের মৃত নিজাম উদ্দিনের ছেলে মো. নয়ন মিয়া (২৪), প্রতাপের চর এলাকার শফিকুর রহমানের ছেলে ফারুক মিয়া (৩৮), শেখ সাহেবের বাড়ী এলাকার নুর মোহাম্মদের ছেলে মোসলেম মিয়া ওরফে মোসলেম (৪৮), কাফুরদী এলাকার মৃত আব্দুল মান্নাফের ছেলে আব্বাস আলী (৪৬), ছোট শিলমান্দি গ্রামের আতর আলীর ছেলে জুয়েল মিয়া (৩৫), বেহাকৈর ভূইয়া বাড়ীর মো. ইসহাক ভূইয়ার দুই ছেলে সুমন ভূইয়া (৪৩) ও মো. সাইফুল ইসলাম ওরফে নয়ন ভূইয়া (৪৪), গোয়ালদী মীর বাড়ীর শাহ অলম মীরের ছেলে নজরুল ইসলাম ওরফে শাওন মীর (২৩), দত্তপাড়ার মৃত খুদরত উল্লাহর ছেলে এহসানুল হোসাইন (৩৮), জয়রামুর গ্রামের কামরুজ্জামানের ছেলে মাজহারুল ইসলাম ওরফে তুহিন (৩০), দরপত ঠোটালিয়ার মৃত সিরাজুল ইসলামের ছেলে সালাউদ্দিন (৪৩), পূর্ব বেহাকৈর এলাকার আব্দুল হাকিমের ছেলে মো. লিটন সাউদ ওরফে লিটন মিয়া (২৪), কাপুরদী গ্রামের মোস্তফার ছেলে নুরুজ মিয়া (৪৮), উলুকান্দির সোহরাবের ছেলে আল-আমিন (৪২) ও নতুন টিপুরদি গ্রামের মৃত ইউনুছের ছেলে আল-আমিন (৩৭)।

সোনারগাঁ পুলিশ সংবাদ মাধ্যমে জানিয়েছে, গ্রেপ্তার ব্যক্তিরা সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে নাশকতা ও ধ্বংসাত্মক পরিকল্পনায় এবং বিএনপির ডাকা চলমান হরতাল-অবরোধকে সমর্থণ করে সড়ক ও মহাসড়কে ককটেল বিস্ফোরণ ঘটনায় জড়িত। বৃহস্পতিবার আসামীদের পুলিশ রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

RSS
Follow by Email