বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Led05জেলাজুড়েসোনারগাঁ

সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে গোপান সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে দুই ব্যাক্তিকে আটক করেছে থানা পুলিশ। রবিবার (২১ এপ্রিল) দিবাগত রাত আড়াইটায় উপজেলার নানাখী বাজার সংলগ্ন ফজল খানের মাঠ থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৪৯ লাখ জাল টাকা উদ্ধার করা হয় বলে জানায় পুলিশ। তথ্যটি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্তি পুলিশ সুপার চাইলাউ মারমা।

আটককৃতরা হলো সোনারগাঁও উপজেলার নানাখী এলাকার মৃত রোস্তম আলীর ছেলে মো. আ. রহমান (৫২), একই এলাকার মৃত আজিম উদ্দীনের ছেলে মো. বাবুল (৬০)।

পুলিশ জানায়, রবিবার রাত আড়াইটায় বিশেষ অভিযান ডিউটি করাকালীন সময়ে সোনারগাঁও থানার এসআই (নিঃ) মেহেদী হাসান খাঁন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, সোনারগাঁও নানাখী বাজার সংলগ্ন ফজল খানের মাঠে সামীরা জালটাকাসহ অবস্থান করছে। সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ২জন আসামীকে আটক করা হয়। এ সময় তাদের হেফাজতে থাকা গোলাপী রঙের একটি লাগেজ থেকে ৪৯ লাখ জাল টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা জানায়, আসামী মো. বাবুলের মেয়ের জামাই মো. সাহাবুদ্দিন জালনোট প্রস্তুত পূর্বক গ্রেপ্তারকৃত আসামীদের নিকট সরবরাহ করেন। আসামীরা বিভিন্ন ধর্মীয় উৎসব (ঈদ, পূজা, পহেলা বৈশাখ) ও বিভিন্ন সময় ঢাকা-নারায়ণঞ্জসহ আশ-পাশের সকল জেলায় জালনোট বিক্রয় করে থাকে। জালনোট প্রস্তুতকারক সাহাবুদ্দিনসহ এই চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তার এবং জালনোট তৈরিতে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম (ল্যাপটপ/কম্পিউটার, প্রিন্টার, কালি, পেপার, ডাইস) উদ্ধারের অভিযান অব্যাহত আছে। পলাতক আসামী সাহবুদ্দিনের বিরুদ্ধে জালনোট প্রস্তুত সংক্রান্তে একাধিক মামলা রয়েছে। সোনারগাঁও থানায় গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন। এছাড়া ধৃত আসামীদের বিরুদ্ধে সোনারগাঁও থানায় মারামারির মামলা রয়েছে।

RSS
Follow by Email