রবিবার, জুন ২৩, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিসোনারগাঁ

সোনারগাঁয়ে চেয়ারম্যান প্রার্থী বাবুল হোসেনকে শোকজ

লাইভ নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বাবুল হোসেন বাবু ওমরকে শোকজ করেছে নির্বাচন কমিশন। শুক্রবার(১৭ মে) আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা মোঃ সাকিব আল রাব্বি স্বাক্ষরিত এক চিঠিতে তাকে এ শোকজ প্রদান করেন। শোকজের চিঠি বা নোটিশে এক কার্য দিবসের মধ্যে স্ব শরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

শোকজ নোটিশে রির্টানিং কর্মকর্তা মোঃ সাকিব আল রাব্বি উল্লেখ করেন, সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনের গত ১৬ মে এক নির্বাচনী সভায় বাবুল হোসেন প্রতিদ্বন্ধি প্রার্থীর সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন, উচ্ছেদের হুমকি ও উষ্কানীমূলক বক্তব্য প্রদান করায় এবং ভোটের দিন আনারস মার্কায় ভোট প্রদান না করলে কেন্দ্রে ভোটারদের না যাওয়ার ভিডিও ভাইরাল হয়। এছাড়া এ সংক্রান্ত প্রতিবেদন জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়। নির্বাচনী বিধিমালা ২০১৬ এর বিধি ১৮ এর পরিপস্থি ও সুস্পষ্ট লঙ্ঘন।

নোটিশে রির্টানিং কর্মকর্তা আরো উল্লেখ করেন, ইতোপূর্বে গত ২রা মে প্রতিক বরাদ্ধের সময় বিধি বর্হিভূতভাবে শো ডাউন করায় করায় তাকে কারণ দর্শানো হয়েছিল। এক কার্য দিবসের মধ্যে স্ব-শরীরে উপস্থিত হয়ে লিখিত জবাব দেওয়ার জন্য বলা হয়েছে। অন্যথায় বিধিমালার বিধি ১৮ এর (ক), (খ), (গ) ও (ঘ) ভঙ্গের দায়ে তার বিরুদ্ধে প্রার্থীতা বাতিলসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বাবুল হোসেন বাবু ওমর বলেন, শোকজ চিঠি পেয়েছি। নির্বাচন কমিশনের গিয়ে তার জবাব দেয়া হবে।

RSS
Follow by Email