সোমবার, জুন ১৭, ২০২৪
Led04জেলাজুড়েসোনারগাঁ

সোনারগাঁয়ে অভিযান: ৫৬ কোটি টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস

লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁয়ে অভিযান চালিয়ে ৫৬ কোটি টাকার মূল্যের নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস করেছে প্রশাসন। বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার আনন্দবাজারে অভিযান চালিয়ে ১৬টি দোকান ও ৪টি গুদাম থেকে বিভিন্ন জালের বস্তা জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ১ হাজার ৫৬১ বস্তা কারেন্ট জাল ও ৫০০ বস্তা চায়না দুয়ারী জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

এর আগে, অভিযান দলের উপস্থিতি টের পেয়ে অবৈধ কারেন্ট জাল বিক্রয়ের সঙ্গে জড়িতরা পালিয়ে যায়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম। এ সময় নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নুরুল আমিন সহ মৎস্য কর্মকর্তা ও বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা কমর-উন নাহার জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার আনন্দবাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অভিযান পরিচালিত হয়। এ সময় ১৬টি দোকান ও ৪টি গুদাম থেকে ৫৬১ বস্তা, যার দৈর্ঘ্য ১ কোটি ৮৩ লাখ মিটার ও ৫০০ বস্তা কারেন্ট ও চায়না দুয়ারী জাল জব্দ করা হয়। কারেন্ট জালের আনুমানিক মূল্য প্রায় ৫৪ কোটি ৯০ লাখ ও চায়না দুয়ারী জালের আনুমানিক মূল্য ৭৫ লাখ টাকা। পরে জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।

RSS
Follow by Email