শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
Led03জেলাজুড়েরাজনীতিসোনারগাঁ

সোনারগাঁয়ে নৌকার প্রার্থী কায়সার হাসনাত, শেষ হলো অপেক্ষা

লাইভ নারায়ণগঞ্জ: দীর্ঘ ১০ বছর মহাজোটের অংশ জাতীয় পার্টির প্রার্থীর জন্য নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে কোন প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। তবে দীর্ঘদিন পর আসনটিতে নৌকার প্রার্থী ঘোষণা করেছে আওামী লীগ। সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার হাসনাতকে এই আসনে নৌকার প্রার্থী দেয়া হয়েছে।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়নের এ তালিকা ঘোষণা করেছেন।

কায়সার হাসনাত ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে (সোনারগাঁ-সিদ্ধিরগঞ্জ) আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে জয়লাভ করেন। এরপর ২০১৪ সালের নির্বাচনে মহাজোটের জন্য জাতীয়পার্টির লিয়াকত হোসেন খোকাকে এ আসনটি ছেড়ে দেয়া হয়। সেই নির্বাচনে লিয়াকত হোসেন খোকা বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়। এরপর ২০১৮ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী লিয়াকত হোসেন খোকাকে ফের এ আসনটি ছেড়ে দেয় মহাজোট।

এর আগে, দীর্ঘদিন ধরে সোনারগাঁয়ে নৌকার প্রার্থী দেওয়ার জন্য দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর দাবি জানিয়ে আসছিলেন স্থানীয় নেতাকর্মীরা।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

RSS
Follow by Email