সোমবার, মে ২০, ২০২৪
Led04জেলাজুড়েরাজনীতিসোনারগাঁ

সোনারগাঁ‘কে দেশের পর্যটন রাজধানী বানানোর চেষ্টা করবো: খোকা

লাইভ নারায়ণগঞ্জ : আমাদের প্রাচীনতম রাজধানী সোনারগাঁ। স্বাধীনতার এত পরেও আমাদের সোনারগাঁ এখনও ততোটা উন্নত হয়নি। একটা বিশাল বাজেট পাশ হয়েছে এই এলাকা নিয়ে। স্বাধীনতা ও মুক্তিযোদ্ধাদের স্মরণে কোনও বিজয়স্তম্ভ ছিলো না। আমি আসার পর বিজয়স্তম্ভ হয়েছে, নতুন স্মৃতিসৌধ হয়েছে। তাদের ট্রেনিং সেন্টারকে মুক্তিযুদ্ধ যাদুঘর করেছি। পানাম নগরীকে তার আগের ঐতিহ্য‘র আলোকে নবায়ন করা হবে। আমাদের যে যাদুঘর, সেটাকে নবায়ন করা হয়েছে, এজন্য ১৫৪ কোটি টাকার বাজেট দেওয়া হয়েছে আরও কাজ চলছে।

সোনারগাঁয়ের শম্ভুপুরা রাম গোবিন্দের গাঁও এলাকায় ৩০ ডিসেম্বর নির্বাচনী প্রচারণাকালে গণমাধ্যমকে এ কথা বলেন নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকা।

তিনি আরও বলেন, সোনারগাঁ‘য় প্রায় ৯০ ভাগ সাঁকো, কালভার্ট ও ব্রিজ তৈরি করেছি। স্কুল,কলেজগুলোর ভবনসমূহ খুবই দূর্বল ছিলো। এখন ৭১টি ভবন কমপ্লিট করেছি, আরও ১০টি ভবনের কাজ চলছে। এছাড়াও মাদ্রাসাসহ ৪১টি ভবন হয়েছে। নুনেরটেকে বিদ্যুৎ ছিলো না, এখন সেখানকার ছেলে মেয়ে বিদ্যুতের আলোতে পড়া লেখা করতে পারে।

“এবার যদি জনগণ আমাকে ভোট দেয়, আমি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী গ্রামকে শহরে পরিণত করার চেষ্টা করবো। এবারই এই কাজ শুরু করেছি যদিও, গ্রামের রাস্তাগুলো সব পাকা করার চেষ্টা করবো। সবচেয়ে বড় জিনিসটা হলো, আমাদের যুবসমাজের অবক্ষয় রোধে কাজ করে যাচ্ছি। আমি উন্নয়ন করেছি, করোনার সময় নিজের সম্পদ বিক্রি করেও তাদের জন্য কাজ করেছি। মানুষের পাশে থেকে কাজ করায় মানুষের ভালবাসা পাচ্ছি, এ জন্য আল্লাহকে শুকরিয়া জানাই। এবার নির্বাচনের প্রচারণায় মানুষের ঘরে ঘরে না গেলে আমি বুঝতাম না তারা আমাকে কত কাছের মানুষ মনে করে। আমি একটা জিনিসেই ব্যার্থ, সোনারগাঁ‘র মাদক এখনো নিয়ন্ত্রণ করতে পারিনি অনেক চেষ্টা করেও। যেকোনো অপরাধই ক্ষমতার দাপট না থাকলে করে ফেলা যায় না। মজার ব্যপার হলো, যাদের বিরুদ্ধে আমি এই মাদক বিরোধী আন্দোলন করেছি, তারাই এখন সবাই ঐক্যবদ্ধ হয়েছে আমাকে ফেল করানোর জন্য।”

এসময় উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান শওকত আলী মেম্বার, ইকবাল মেম্বার, রিপন মেম্বার, স্বপন মেম্বার, এজাজ মেম্বার, শামীম মেম্বার, কবির মেম্বার, সাজেদ আলী মেম্বার, খৈয়ম মেম্বার, জাতীয় পার্টি-২ নং ওয়ার্ড সভাপতি আসাদ, সম্ভুপুর ইউনিয়ন সভাপতি এজাজ, সেক্রেটারি তোফাজ্জলসহ অনেকে।

RSS
Follow by Email