শনিবার, মে ২৫, ২০২৪
Led04রাজনীতিরূপগঞ্জ

সেই ডন সেলিমের মনোনয়ন আবারো বাতিল

লাইভ নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ক্যাসিনোকাণ্ডে বহুল আলোচিত সেলিম প্রধানের মনোনয়নপত্র পুনরায় বাতিল করেছে নির্বাচন কমিশন। রোববার (২৮ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের কক্ষে আপিল শুনানি শেষ হয়।

বিষয়টি লাইভ নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাকিব-আল-রাব্বি।

এর আগে, মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে মনোনয়নপত্র যাছাই–বাছাইয়ে সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ। সাজাপ্রাপ্ত আসামি হয়েও সেলিম প্রধান প্রার্থী হওয়ার বিষয়ে অভিযোগ করেন চেয়ারম্যান পদপ্রার্থী হাবিবুর রহমান। অভিযোগের বিষয়ে শুনানি করেন মাহিন এম রহমান।

সুপ্রিম কোর্টের এ আইনজীবী বলেন, দুর্নীতি দমন আইন ও মানি লন্ডারিং আইনের আওতায় নৈতিক স্থলনজনিত কারণে সেলিম প্রধানের দুই বছরের বেশি সাজা হয়েছে। ফলে উপজেলা পরিষদ আইন ধারা ২ (ঘ) অনুযায়ী নির্বাচনে তিনি অযোগ্য। বিষয়টি রিটার্নিং কর্মকর্তারা নজরে আনায় তার মনোনয়নপত্র বাতিল হয়।

ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাইল্যান্ডগামী বিমান থেকে নামিয়ে সেলিম প্রধানকে গ্রেপ্তার করে র্যাব। এরপর তার বাসা ও অফিসে অভিযান চালিয়ে দেশি–বিদেশি মুদ্রা ও বিপুল পরিমাণ বিদেশি মদ জব্দ করা হয়। তখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছিল, সেলিম প্রধান বাংলাদেশে অনলাইন ক্যাসিনো বা অনলাইন জুয়ার মূলহোতা। তিনি প্রচুর টাকা বিদেশে পাচার করেছেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় চার বছর সাজাও খেটেছেন। তার বিরুদ্ধে আরও তিনটি মামলা বিচারাধীন।

RSS
Follow by Email