বুধবার, জুলাই ২৪, ২০২৪
Led02রাজনীতি

সেই ছাগল-পাগল, শিশুর পিছনে ঘুরছে বিএনপি: শাহ্ নিজাম

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ নিজাম বলেছেন, বিএনপি ২১টি বছর ক্ষমতায় ছিল কিন্তু এদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কিছুই করে নাই। ওরা নিজেদের ভাগ্যের পরিবর্তন করেছে। বিভিন্ন দেশে একাউন্ট খুলে অর্থ পাচার করেছে। তারা ক্ষমতায় থেকে প্রমান করতে চেয়েছে, স্বাধীনতা বাংলাদেশের মানুষের জন্য ঠিক ছিল না। স্বাধীনতা লাভ করাটা ছিল বাংলাদেশের মানুষের জন্য ভূল সিদ্ধান্ত।

ফতুল্লা ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের কার্যালয়ের উদ্বোধন ও কর্মসভায় শনিবার সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন। ফতুল্লা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড যুবলীগের আয়োজনে সভাটি হয়।

দীর্ঘ আধা ঘন্টার বেশি সময় ধরে দেওয়া বক্তব্যে শাহ নিজাম আওয়ামী লীগ-বিএনপির রাজনীতির পার্থক্য, নারায়ণগঞ্জের বর্তমান ও অতীতের পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন। তিনি বলেন, সারা বিশ্ব এই দেশকে একটি তলাবিহীনর রাষ্ট্র হিসেবে জানতো, আজকে সেই রাষ্ট্রটিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বুদ্ধিমত্তা, শক্তি আর অক্লান্ত পরিশ্রম দিয়ে উন্নত জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছে। একটা সময় বাংলাদেশের মানুষদের মিসকিন জাতি হিসেবে জানতো, এখন সেই জাতির অর্থনীতিক উন্নয়ন নিয়ে সারাবিশ্ব আর্শ্চয। তাই দেশ-বিদেশ থেকে ষড়যন্ত্র হচ্ছে। ষড়যন্ত্র হচ্ছে আমাদের বির্তকিত করার জন্য, ষড়যন্ত্র হচ্ছে আমাদের নেতাকর্মীদের বির্তকিত করার জন্য। এটা অব্যাহত থাকবে। ষড়যন্ত্রকারী ভেতরের কেউ হতে পারে! কারণ বঙ্গবন্ধুকে হত্যা করেছে মোস্তাকের মতো লোকেরা।

শাহ্ নিজাম বলেন, পদ্মা সেতু, মেট্টো রেল, স্যাটেলাইট, বঙ্গবন্ধু ট্রানেল নিয়ে বহু উন্নয়নের কথা হয়েছে। আজকে আপনাদের বলবো, আমরা জনগণের জন্য কি করেছি। দেশের ১৮ কোটি মানুষ মোবাইল-ইন্টারনেট ব্যবহার করছে। সারাদেশের রাস্তা-ঘাটে উন্নয়নের ছোয়া লেগেছে। প্রধানমন্ত্রী অসহায় দরিদ্র মানুষের মাঝে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃকালিন ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, প্রতিবন্ধী ভাতা, বৈশাখি ভাতা দিচ্ছেন, সাড়ে ৪ কোটি শিক্ষার্থীকে বিনামূল্যে বছরের প্রথম দিন বই দিচ্ছেন। উপবৃত্তি প্রদান করছেন, প্রতিটি ইউনিয়নে স্বাস্থ্য সেবা নিশ্চিত করেছেন। জেলেদের খাদ্য সহায়তা দিচ্ছেন, কর্মসংস্থান বৃদ্ধি করেছেন, দারিদ্রতার হার নিচে এনেছেন, শ্রমিকদের মজুরী বৃদ্ধি করেছেন। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ গড়ে তুলেছে, রাজস্ব বৃদ্ধি করেছে, নারীদের ক্ষমতায়ন করেছে। একটা সরকারের এত উন্নয়ন থাকার পরেও আপনার তত্বাবধায়ক সরকারের দাবিতে ২০১৩-১৪ সালে আগুন সন্ত্রাস করেছেন। মানুষ মারলেন, স্কুল পোড়ালেন, বাস পোড়ালেন; এখন কোন গণতন্ত্রের কথা আপনারা বলছেন।

শাহ্ নিজাম আরও বলেন, আজকে বিএনপি তত্বাবধায়ক সরকারের কথা বলে সারা বাংলাদেশের মধ্যে অরাজকতা সৃষ্টি করছে। অথচ, ১৯৯৬ সালের নির্বাচনের আগে বাংলাদেশের সকল পার্টি মিলে তত্বাবধায়ক সরকারের দাবি তুললো, তখন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলে ছিল তত্বাবধায়ক সরকার আবার কি? তত্বাবধায়ক সরকার বলে কোন কথা নাই, তত্বাবধায়ক সরকার যে হবে, সে হয় ছাগল, পাগল নয় শিশু। আজকে সেই ছাগল, পাগল, শিশুর পিছনে ঘুরছে বিএনপি। আপনারা গণতন্ত্রের কথা বলেন, ভোটের অধিকারের কথা বলেন। আমেরিকাতে নির্বাচন হয় নির্বাচিত প্রেসিডেন্টের অধিনে, ইংল্যান্ডে নির্বাচন হয় নির্বাচিত প্রধানমন্ত্রীর অধিনে; এটাইতো গণতন্ত্র। গণতন্ত্রের জন্য যদি কথা বলেন, তাহলে এই গণতন্ত্রই মানেন? আপনারা নির্বাচন করার চেষ্টা করছেন না, আপনারা চেষ্টা করছেন এই দেশের অর্থনীতি ভেঙ্গে দেওয়ার জন্য।

শাহ্ নিজাম বলেন, যদি কোন বিএনপি নেতা আমার সামনে মাইকে দাঁড়িয়ে আমাকে ডিবেটিং করতে পারে, তাহলে আমি বিএনপির পক্ষে নির্বাচন করবো। আর যদি না পারে তাহলে তাঁর কাছে অনুরোধ থাকবে যে এলাকায় বক্তব্য দিবেন, সেখানেই নাকে খর দিয়ে বিএনপি ছেড়ে চলে যাবেন। কখনো সন্ত্রাসের রাজনীতি করবেন না।

এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের জন্য সকলের কাছে দোয়া চান।

ফতুল্লা থানা যুবলীগের সাধারণ সম্পাদক ফাইজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফতুল্লা্ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়ালী মাহামুদ খাঁন, ফতুল্লা থানা যুবলীগের সহ-সভাপতি মো. মোক্তার হোসেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম, ফতুল্লা থানা আওয়ামী লীগের সদস্য মজিবর রহমান, ফতুল্লা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম এবু, ফতুল্লা থানা যুবলীগের যুগ্ম সম্পাদক মনির হোসেন, যুবলীগ নেতা ইসতিয়াক ইসলাম নাহিদ ও মনির হোসেন প্রমুখ।

 

ভিডিও দেখতে ক্লিক করুন 

RSS
Follow by Email