রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
Led01রাজনীতিসিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জ জুড়ে শামীম ওসমানের পদাচারণ, শতাধীক স্থানে বঙ্গবন্ধুর জন্য দোয়া

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বিশাল গাড়ি বহর, সাথে শত শত নেতাকর্মী। একটু পর পর গাড়ি থেকে নেমেই বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য করা হচ্ছে দোয়া এবং গরিবদের মাঝে বিতরণ করা হচ্ছে নেওয়াজ।

বিশাল গাড়ি বহরের নেতৃত্ব দেয়া ব্যাক্তিটি আরও কেউ নয় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিদ্ধিরগঞ্জের ১০টি ওয়ার্ডের শতাধীক স্থানে আয়োজিত দোয়া মাহফিল ও নেওয়াজ বিতরণের অংশ নেন শামীম ওসমান।

পুরো সময়টা জুড়ে সাধারণ মানুষের খুব কাছাকাছি ছিলেন দেশের জনপ্রিয় এই সংসদ সদস্য।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ১১টায় ২নং ওয়ার্ড থেকে শুরু হয় শামীম ওসমানের শোক দিবসের কর্মসূচি।

কোথাও হেটে আবার কোথাও গাড়িতে করে একের পর এক দোয়া অনুষ্ঠানে যোগ দেন তিনি। সকাল থেকে শুরু করে রাত ৯টা অব্দি চলে তার এই দোয়া ও নেওয়াজ বিতরণ কর্মসূচি।

জানা গেছে, জাতীয় শোক দিবস উপলক্ষে শুধু সিদ্ধিরগঞ্জ থানা এলাকাতেই শামীম ওসমানের নির্দেশে তিন শতাধীক স্থানে দোয়ার আয়োজন করা হয়। যদিও সব কয়টিতে অংশ নেয়া সম্ভব হয়নি তার পক্ষে।

শোক দিবসে বঙ্গবন্ধু ও তার পরিবারের রুহের মাগফেরাত কামনার পাশাপাশি চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়াও। শুধু তাই নয়, দেশ বিরোধী শক্তির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বানও জানিয়েছেন শামীম ওসমান।

এসময় শামীম ওসমান বলেন, একদিনে ওই পরিবারের ২৬জনকে হত্যা করা হয়েছিলো। ভাগ্যক্রমে তারা দুই বোন (শেখ হাসিনা ও শেখ রেহানা) বেঁচে গেছেন। আজ আমাদের কারোই রাজনীতি করার কথা ছিলো না। বঙ্গবন্ধু বেঁচে থাকলে আজ বাংলাদেশ জাপানের চেয়ে বেশি উন্নত থাকতো। এখন আবার নতুন করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে। বিভিন্ন দেশের নির্বাচন কারো কোন কথা নেই। অথচ বাংলাদেশের নির্বাচন নিয়ে অনেকের মাথা ব্যথা। কারণ বর্তমানে আমরা মাথা উঁচু করে দাড়িয়েছি। আমাদের ভৌগলিক পরিবেশ অনেক উন্নত। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন দেশ বিক্রি করে ক্ষমতায় যাবেন না।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে তারা দেশটাকে পিছিয়ে নিয়ে যেতে চেয়েছিলো। কিন্তু তার কন্যা যে ওইদিন আল্লাহর ইচ্ছায় বেঁচে গিয়েছিলো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার স্বপ্ন পুরণে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের সম্পদ না। বাঙালি জাতীয় আগামী দিনের স্বপ্ন। যে স্বপ্ন বঙ্গবন্ধু বাস্তবায়ন করতে পারেনি সেটা বাস্তবায়ন করছে। বাংলাদেশের মানুষ আবারও উনাকে সুযোগ দিবে। তার উপর আল্লাহর রহমতের চাদর আছে। তিনি আবারও রাষ্ট্র ক্ষমতায় আসবে। আগামীতে আবারও শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আসবে।

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ নিজাম, যুগ্ম সাধারণ সম্পাদক জিএম আরমান, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মুজিবুর মিয়া, সাধারণ সম্পাদক মো. ইয়াসিন মিয়া, দপ্তর সম্পাদক এড. বিদ্যুত কুমার সাহা, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভুইয়া সাজনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, মহানগর তাতী লীগের আহ্বায়ক চৌধুরী এইচ এম শাহেদ, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদ, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো রাসেল প্রধান, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মো. জুয়েল হোসেন প্রমুখ।

RSS
Follow by Email