বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
Led04জেলাজুড়েসিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে ৬৪ লাখ টাকার মাদক জব্দ, আটক ৩

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে অভিযান চালিয়ে ৬৪ লাখ টাকা মূল্যমানের মাদকদ্রব্য ‘টাপেন্টাডল’ জব্দ করেছে নারায়নগঞ্জ জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর। সেই সাথে মাদকদ্রব্য চালানের সাথে জড়িত ৩ মাদক ব্যবসায়ী আটক হয়েছে।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে জেলার সিদ্ধিরগঞ্জ থানার পূর্ব সাহেব পাড়ার জিলানী সুপার মার্কেটের পশ্চিমে একটি গোডাউনে অভিযান চালায় জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর এর একটি টিম। অভিযানে ৬৪ লাখ টাকা মূল্যমানের ৩২ হাজার পিছ ‘টাপেন্টাডল’ ট্যাবলেট নামক মাদক উদ্ধার করা হয়। জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক ফজলুল হক খান, উপ পরিদর্শক ইকবাল আহমেদ দিপু, সহকারী উপ-পরিদর্শক মোহাম্মদ রোকনুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযানটি পরিচালনা করে। এ সময় ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার সানারপাড়ের বাদশাহ(২৬), পিতা-মো. জাকির কাজির। একই এলাকার মো. ইব্রাহিম(৩৪), পিতা-মো. নুরুল হক ও মো. মিজান(৩১), পিতা-মো. আইয়ুব আলী। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর বাদী হয়ে রাতেই ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের সহ তিন মাদক ব্যবসায়ীকে সোপর্দ করেছে।

এব্যাপারে পরিদর্শক ফজলুল হক জানান, উদ্ধারকৃত “টাপেন্টাডল” ট্যাবলেট ইয়াবা ও হেরোইনের চাইতেও ভয়াবহ মাদক। ইয়াবা ট্যাবলেট ও হেরোইনের বিকল্প হিসেবে মাদকসেবীরা ব্যথানাশক ট্যাবলেট তৈরির মূল উপাদান ‘টাপেন্টাডল’ ব্যবহার করছে। এমন তথ্য জানার পর ২০২০ সালে ট্যাবলেটটিকে মাদকদ্রব্য হিসেবে ঘোষণা করে সরকার। এই মাদক সরবরাহে সারাদেশ জুড়ে গড়ে উঠেছে বৃহত্তর সিন্ডিকেট। এই সিন্ডিকেট পার্শ্ববর্তী দেশ ভারত থেকে আমদানি করে তা প্রথমে কুমিল্লাতে মজুত করা হয়। সেখান থেকে এই সিন্ডিকেটের সদস্যরা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ঢাকা-নারায়ণগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকে। নারায়নগঞ্জেও এমন একটি সিন্ডিকেট রয়েছে। গ্রেফতারকৃতরা সেই সিন্ডিকেটের সদস্য।

RSS
Follow by Email