বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Led04সিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে ৪ কয়েল কারখানায় জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জের ৪টি কয়েল কারখানাকে ৩ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

প্রতিষ্ঠান গুলোর বিরুদ্ধে অভিযোগ-বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতা সাধারণের সাথে প্রতারণ করা, প্রয়োজনীয় ল্যাব ও টেকনিশিয়ান ছাড়া অবৈধ প্রক্রিয়ায় কয়েল উৎপাদন ও বাজারজাত কর ছিলো।

সিদ্ধিরগঞ্জের পাইনাদি, বাতেন পাড়া ও কান্দাপাড়া এলাকায় বুধবার (১১ অক্টোবর) সকাল ১০ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের নেতৃত্ব দিয়েছেন র‍্যাব-১১ র কোম্পানি কমান্ডার মেজর সানরিয়া চৌধুরী ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান। এসময় ক্যাব প্রতিনিধি আবু সাঈদ পাটোয়ারী রাসেল উপস্থিত ছিলেন।

জরিমানা করা কারখানা গুলোর মধ্যে সিদ্ধিরগঞ্জের বাতেনপাড়ায় মেসার্স আলমগীর কেমিক্যালকে ৫০ হাজার, হাসান কেমিক্যালকে ৫০ হাজার, মিজমিজি কান্দাপাড়া এলাকায় পারফেক্ট কেমিক্যাল কোম্পানিকে ১ লাখ ও মারুফ এন্টারপ্রাইজকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

সেলিমুজ্জামান জানান, বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া, বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতা সাধারণের সাথে প্রতারণ করা, প্রয়োজনীয় ল্যাব ও টেকনিশিয়ান ছাড়া অবৈধ প্রক্রিয়ায় কয়েল উৎপাদন ও বাজারজাত করার অপরাধে জরিমানা আরোপ এবং আদায় করা হয়েছে। এসময় বিপুল পরিমাণ অবৈধ ও নিম্নমানের কয়েল ধ্বংস করা হয়।

RSS
Follow by Email