শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
সিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে লরির ধাক্কায় নারীর মৃত্যু, সড়ক অবরোধ

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেড এলাকায় দ্রুতগামী তেলবাহী লরির ধাক্কায় পারভিন আক্তার (৩০) নামে নারী শ্রমিকের মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ করে প্রতিবাদ করেছেন বিভিন্ন গার্মেন্টসের শ্রমিকরা।

সড়ক অবরোধের ফলে ৩০ মিনিটের মতো যান চলাচল বন্ধ ছিল। এতে ওই সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে, পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়।

বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে আদমজী-চাষাড়া সড়কের ইপিজেডের গেটের সামনে তারা সড়ক অবরোধ করে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, বিচারের দাবিতে তারা ১০-১৫ মিনিটের মতো সড়কে অবস্থান করেছিল। আমরা খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেই।

শিল্পাঞ্চল পুলিশ-৪ (নারায়ণগঞ্জ) পুলিশ সুপার মো. আসাদুজ্জামান জানান, তারা আইনি প্রক্রিয়া না বুঝে সড়ক অবরোধ করেছিল। গতকাল সড়ক দুর্ঘটনায় যার মৃত্যু হয়েছে তার এখনও দাফন কাজ সম্পন্ন হয় নি। পাশাপাশি এ ঘটনায় থানায় কোনো মামলাও হয় নি। যদি পরিবার মামলা না করে তাহলে পুলিশ বাদী হয়ে মামলা করবে। এটি সময় সাপেক্ষ বিষয়। দোষীদের পার পেয়ে যাওয়ার সুযোগ নেই। আমরা শ্রমিকদের বিচারের আশ্বস্ত করে তাদের সড়ক থেকে সরিয়ে দিয়েছি। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে গত ৯ আগস্ট সকাল ৮টায় আদম ইপিজেডের সামনে ওই দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পারভিন আক্তার ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার শিবপুর গ্রামের শামসুল হকের মেয়ে। বর্তমানে সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড এলাকায় থাকতেন

নিহতের খালাতো ভাই মো. ইমরান হোসেন জানান, আমার বোন উর্মি কোম্পানির ইউএইচএম লিমিটেডে পোশাক শ্রমিক হিসাবে কাজ করতেন। বুধবার সকালের দিকে কর্মস্থলে যাওয়ার পথে একটি তেলের লরি ধাক্কায় গুরুতর আহত হন। ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

RSS
Follow by Email