বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
Led04জেলাজুড়েসিদ্ধিরগঞ্জ

যুবকের আত্মহত্যা, চিরকুটে লেখা ‘স্বর্ণারে ছাড়া এক দিন এক বছরের মতো’

লাইভ নারায়ণগঞ্জ: ‘আব্বা আমি অনেক চেষ্টা করছি স্বাভাবিকভাবে চলাফেরা করতে কিন্তু পারলাম না। স্বর্ণারে ছাড়া এক দিন এক বছরের মতো লাগছিল। তার মৃত্যুর এই ৩৫ দিন আমার কাছে ৩৫ বছর মনে হইছে। আর পারলাম না, আব্বা আমারে আপনে মাফ কইরা দিয়েন।’  সিদ্ধিরগঞ্জ থেকে এক লাশ উদ্ধারের সময় পাশে এমন লেখা একটি চিরকুট পাওয়া যায়।

পুলিশ ও এলাকাবাসীর তথ্যে জানা যায়, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে স্ত্রীর আত্মহত্যার পরে লুৎফর রহমান জনি (৩৫) নামে এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে সিদ্ধিরগঞ্জের হাউজিং এলাকা থেকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি ওই এলাকার মোহাম্মদ আউয়াল মিয়ার ছেলে।

লাশের পাশে পাওয়া চিরকুটে লেখা ছিল, “আব্বা আপনি আমাকে অনেক ভালোবাসেন। আমি ইচ্ছায়-অনিচ্ছায় আপনাকে অনেক কষ্ট দিয়েছি। পারলে আমাকে মাফ করে দিয়েন। মাফ না করলে আমি মরেও শান্তি পাব না। আমার শেষ ইচ্ছাটা অবশ্যই রাখার চেষ্টা কইরেন, আমার স্ত্রী স্বর্ণার পাশের করবটা খালি আছে সেখানে আমাকে কবর দিয়েন। ফরিদ মাওলানা কাকা কবরস্থানের কমিটিতে আছে, কোন ঝামেলা হলে তাকে দিয়ে হলেও স্বর্ণার পাশের কবরে আমাকে কবর দিয়েন। আমার শোয়াইবরে (ছেলে) দেখে রাইখেন। আব্বা আমি অনেক চেষ্টা করছি স্বাভাবিকভাবে চলাফেরা করতে কিন্তু পারলাম না। স্বর্ণারে ছাড়া এক দিন এক বছরের মতো লাগছিল। তার মৃত্যুর এই ৩৫ দিন আমার কাছে ৩৫ বছর মনে হইছে। আর পারলাম না, আব্বা আমারে আপনে মাফ কইরা দিয়েন। মা আপনেও আমারে মাফ কইরা দিয়েন। আমি আপনার বিশ্বাস কোন দিন ভাঙি নাই। আব্বা আমি আপনার আমানত খেয়ানত করি নাই। পারলে আমাকে মাফ করে দিয়েন। মা আপনার যত্ন নিতে পারি নাই, মাফ করে দিয়েন। আমি তোমাকে অনেক ভালোবাসি মা।”

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৯ জুলাই জনির স্ত্রী স্বর্ণা আক্তার (১৯) সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। এবার জনি চিরকুট লিখে ঘরের ফ্যানের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। পরে পুলিশকে খবর দিলে তারা এসে লাশ উদ্ধার করেছে। আর জনি সাংসারিক বিভিন্ন ঝামেলা নিয়ে হতাশাগ্রস্ত ছিলেন।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা গণমাধ্যমকে জানান, যুবকের লাশ পোস্টমর্টেম করা হবে। এবং এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। চিরকুট তদন্ত করে দেখা হবে।

RSS
Follow by Email