শনিবার, মে ২৫, ২০২৪
জেলাজুড়েসিদ্ধিরগঞ্জস্বাস্থ্য

সিদ্ধিরগঞ্জে এসএসসি পরীক্ষায় ভুল সেটে পরীক্ষা, কেন্দ্র সচিবকে অব্যাহতি

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জের রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজে ভুল সেটে পরীক্ষা দিয়েছে এসএসসি পরীক্ষার্থীরা। এঘটনায় পরীক্ষা কেন্দ্র সচিব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মো. নুর ইসলামকে। নতুন কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন মো: সায়েম হোসেন নামক ব্যক্তি।

মঙ্গলবার (৫ মার্চ) এসএসসিতে বিজ্ঞান বিভাগে রসায়ন প্রশ্নে দেশব্যাপী ৩ নম্বর সেটে পরীক্ষা হলেও রেবতী মোহন কেন্দ্রের পরীক্ষার্থীরা ১ নম্বর সেটে পরীক্ষা দিয়েছেন। এতে দুশ্চিন্তায় রয়েছে অসংখ্য পরিক্ষার্থী ও তাদের স্বজনেরা। তবে রেজাল্টে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু তালেব।

এদিকে ভুল সেটে পরীক্ষা নেওয়া এবং অব্যাহতির বিষয়টি জানতে সিদ্ধিরগঞ্জের রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. নুর ইসলামকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কলটি রিসিভ করেনি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম আবু তালেব জানান, বোর্ড থেকে প্রশ্নপত্র বের করাকালীন সময়ে সেট পরিবর্তন হয়েছিল।

অন্য সেটে পরীক্ষা দেওয়ায় শিক্ষার্থীদের রেজাল্টে কোনো প্রভাব পড়বে কিনা এমন প্রশ্নে তিনি বলে, না শিক্ষার্থী যে যেই প্রশ্নে পরীক্ষার খাতায় লিখছেন সে অনুযায়ী নম্বর পাবে। তাদের সমস্যা হবে না।

রেবতী মোহন স্কুল কেন্দ্রের সচিবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া বিষয়ে বলেন, নূর ইসলাম সাহেবকে অব্যাহতি দেওয়া হয়েছে। ওই স্কুলে নতুন সচিব দেওয়া হয়েছে।

জানা গেছে, রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজ কেন্দ্রে সিদ্ধিরগঞ্জের পাঁচটি স্কুলের ৫৭০ জন পরীক্ষার্থী পরিক্ষায় উপস্থিত ছিলেন। পরীক্ষার্থীদের ৩ নম্বর সেটের স্থানে ১ নম্বর সেটের প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা নেওয়া হয়েছে। এমন ঘটনায় কেন্দ্র সচিবের অসচেতনতাকে দায়ী করেছেন পরিক্ষার্থীদের স্বজনেরা।

RSS
Follow by Email