রবিবার, জুন ২৩, ২০২৪
Led02জেলাজুড়েসিদ্ধিরগঞ্জ

‘সিদ্ধিরগঞ্জে উদ্ধারকৃত বোমা সদৃশ বস্তুটি টাইম বোমা’ মিডিয়া ব্রিফিং এ এসপি

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে কক্সবাজারগামী বাসে উদ্ধারকৃত বোমা সদৃশ বস্তু ‘টাইম বোমা’ বলে নিশ্চিত করেছে পুলিশ। শুক্রবার (৫ জানুয়ারি) রাত সাড়ে ১০ টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জ অংশে (ঢাকা-মেট্রো ব-১২-২৫৫৫) বেঙ্গল পরিবহনের একটি বাস থেকে বোমাটি উদ্ধার করা হয়।

শনিবার (৬ জানুয়ারী) দুপুর ১টায় এবিষয়ে এক মিডিয়া ব্রিফিং করেছেন জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল পিপিএম (বার)।

ব্রিফিং এ পুলিশ সুপার বলেন, আমরা ৯৯৯ এ কলের মাধ্যেমে জানতে পারি, কক্সবাজারমুখী একটি বাসে বোমা সদৃশ বস্তু আছে। আমাদের একটি বোম স্কোয়াড ঘটনাস্থলে যায় এবং প্রাথমিকভাবে যাচাই করার পর নিশ্চিত হয় যে, এটি একটি বোমা যা হলো আইইডি- ইমপ্রোভাইসড একসপ্লোসিভ ডিভাইস। বোম স্কোয়াডের কর্মীরা নিরাপত্তার জন্য প্রস্তুতি নিয়ে বাস থেকে বোমাটি বের করে আনে। তারা বোমাটি নিষ্ক্রিয় করতে সক্ষম হয়। বোম স্কোয়াড আমাদের জানিয়েছে, উদ্ধারকৃত বোমাটি ছিল একটি টাইম জেনারেটেড বোমা, যা নির্দিষ্ট সময় পরে ইলেকট্রিক ইন্টারফেয়ারেন্সের মাধ্যমে বিষ্ফোরণ ঘটে। এতে ব্যাটারী, ডিজিটাল ঘড়িসহ এক্সপ্লোসিভ ছিল। বোমায় এক্সপ্লোসিভ হিসেবে গান পাউডার ও পেট্রোল ব্যবহার করা হয়েছিল। বোমাটির বিস্ফোরণ ঘটলে বাসের সকল যাত্রীদের মৃত্যুসহ বাসের নিকটবর্তী মানুষের গুরুতর আহতের আশঙ্কা ছিল।

পুলিশ সুপার বলেন, আল্লাহর কাছে লাখো শুকরিয়া যে, একটি বড় ধরণের দুর্ঘটনা থেকে আমরা ফিরে এসেছি। এই জন্য আমি বেঙ্গল পরিবহনের সুপারভাইজারকে ধন্যবাদ জানাই। গাবতলী থেকে বেঙ্গল পরিবহনের বাসটি কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেয়। এক সময় তা সায়দাবাদ আসলে কিছু প্যাসেঞ্জার বাস থেকে নেমে পড়ে। এসময় বাসের সুপারভাইজার যাত্রী কাউন্ট করেন এবং একটি সিটে যাত্রীর অনুপস্থিতিতে একটি ব্যাগ দেখতে পান। তিনি সেই সিটের যাত্রীকে ফোন করলে ফোন বন্ধ বলে বার্তা পান। ততক্ষণে হানিফ ফ্লাইওভারে বাসটি উঠে পরে। সুপারভাইজার ভিডিও করার জন্য ব্যাগ খুললে বোমা সদৃশ বস্তু দেখতে পান। পরে তিনি ড্রাইভারকে বলে বাস সাইনবোর্ডে থামিয়ে যাত্রীদের নামিয়ে দেন। পরে তিনি ৯৯৯ এ ফোন দিয়ে আমাদের জানান।

তিনি আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে লক্ষ করে একটি দল নাশকতা করার চেষ্টা করছে। গতকাল একটি ট্রেনে আগুন দিয়েছে তারা, যেখানে ৪ জন নিহত হয়েছেন। সেই সাথে একটি বাসে বোমা রাখা হয়েছে। নাশকতাকারীদের বিরুদ্ধে আমরা সবসময় সোচ্চার থাকবো। সবাই মিলে কাজ করলে আমরা নাশকতাকারীদের প্রতিহত করতে পারবো।

RSS
Follow by Email